ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব

তিল ধারণের ঠাঁই নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
তিল ধারণের ঠাঁই নেই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রথম দিনের লোকসমাগমই বলে দিয়েছিলো পরের দু'দিন ভিড় বাড়বে আরও। দ্বিতীয় দিনে তাই ঘটলো।

মেরিল নিবেদিত ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবস্থলের (আর্মি স্টেডিয়াম) মূল ফটকের বাইরে দেখা গেছে দীর্ঘ লাইন। গতকাল বৃহস্পতিবার (১২ নভেম্বর) যে ভিড়টা দেখা গিয়েছিলো রাত আটটার পরে।

আজ শুক্রবার জাকজমকপূর্ণ এই অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দিয়েছেন সান ইভেন্টস ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। তিনি উপস্থিত দর্শকদের প্রতি তাদের সহযোগিতার জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে জানান,  লোকসংগীত উৎসব-২০১৫ তে প্রথমদিনেই ভিড় করেছেন ৩৫ হাজার দর্শক। উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান ও বিশেষ অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ। তিন দিনব্যাপী এ উৎসবের দ্বিতীয় দিনে সংগীতের অনন্য মুখ শাহীন সামাদ দেশের বাইরে থেকে আসা শিল্পীদের সঙ্গে উপস্থিত দর্শকদের পরিচয় করিয়ে দেন।

উৎসব মাতাতে দ্বিতীয় দিনের শুরুতেই মঞ্চে ওঠে বাউলিয়ানার শিল্পীরা। নবীণ শিল্পীদের মন মাতানো সুরে মাতে উপস্থিত প্রতিটি দর্শক। মঞ্চে ওঠেন নাশিদ কামাল, আজগর আলিম, জহির আলিম এবং নূরজাহান আলিম।

কিংবদন্তী এই শিল্পীর সন্তানেরা গানের ফাঁকে ফাঁকে কথা বলেন বাবাকে নিয়ে। গান পরিবেশনের আগে জহির আলিম বলেন, ‌'এই দেশে জাতীয় অনেক বিষয়ই আছে। কিন্তু জাতীয় কোনো শিল্পী নেই। ' ছোট্ট এই বক্তব্যের পরে তিনি গান শুরু করেন। এই তিনজনের পরিবেশনার রেশ ধরে রাত ৮টা ৪০ মিনিটে বিরতি, এরপর অন্য শিল্পীরা মঞ্চে উঠবেন। এই ফাঁকে এক মিনিটের জন্য বক্তব্য রাখেন সাবেক সাংসদ ও অভিনেত্রী সারাহ বেগম কবরী।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
এসও/কেবিএন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।