ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

বুদ্ধদেব দাশগুপ্ত আবার ঢাকায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
বুদ্ধদেব দাশগুপ্ত আবার ঢাকায় বুদ্ধদেব দাশগুপ্ত

আবার ঢাকায় আসছেন ভারতের প্রখ্যাত কবি ও চলচ্চিত্রকার বুদ্ধদেব দাশগুপ্ত।  রোববার (১৫ নভেম্বর) দুপুরে তার এসে পৌঁছানোর কথা।

 চলচ্চিত্র উৎসব, আলোচনা সভা কিংবা কর্মশালা- প্রভৃতি আয়োজনে যোগ দিতে এর আগেও কয়েকবার এপারে এসেছিলেন তিনি। এবারের যাত্রাও সেই  লক্ষ্যেই। একটি আলোচনায় সভায় যোগ দেবেন বরেণ্য এই চলচ্চিত্রকার।

রোববারেই ‘বাংলা চলচ্চিত্রের গতি-প্রকৃতি’ শিরোনামে একটি আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ। বিকেল সাড়ে পাঁচটায় এটি অনুষ্ঠিত হবে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে (৭ম তলা)। আয়োজকরা জানান, বুদ্ধদেব দাশগুপ্ত ছাড়াও এতে উপস্থিত থাকবেন ভারতীয় চলচ্চিত্র সমালোচক প্রেমেন্দ্র মজুমদার।

এদিকে এই আয়োজন শেষে বুদ্ধদেব যাবেন রাজশাহী। সেখানে ১৮ নভেম্বর দুই বাংলার চলচ্চিত্র উৎসব উদ্বোধন করবেন তিনি। এটি অনুষ্ঠিত হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনে।

‘ফেরা’, ‘অন্ধগলি’, ‘গৃহযুদ্ধ’, ‘লাল দরজা’, ‘উত্তরা’, ‘মন্দ মেয়ের উপাখ্যান’, ‘স্বপ্নের দিন’, ‘কালপুরুষ’, ‘জানালা’ প্রভৃতি নির্মাণ করে খ্যাতি পেয়েছেন বর্ষীয়ান নির্মাতা বুদ্ধদেব দাশগুপ্ত।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।