ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

প্যারিসের জন্য বলিউডে শোক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
প্যারিসের জন্য বলিউডে শোক

ফ্রান্সের রাজধানী প্যারিস গত ১৪ নভেম্বর রাতে হয়ে ওঠে রক্তাক্ত। স্তাদ দো ফ্রঁস স্টেডিয়াম, বুলভার্দ দো শারন, বুলভার্দ ভলতেয়ার, রু দো লা ফঁতাইন অ-রোয়া ও রু আলিবেয়ার এলাকার কয়েকটি বিনোদন কেন্দ্রে প্রায় একই সময়ে পরিচালিত সন্ত্রাসী হামলায় অন্তত ১২৯ জন নিহত হয়েছেন।

ভয়াবহ এ ঘটনায় থমকে গেছে সারাবিশ্ব। মর্মাহত বলিউডও।

প্যারিসে সন্ত্রাসীদের কাপুরুষোচিত হামলা হতভম্ব করে দিয়েছে বলিউড তারকাদের। সামাজিক যোগাযোগের মাধ্যমে শোক প্রকাশ করেছেন তারা। সঙ্কটময় এই সময়ে প্যারিসের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সহানুভূতি দেখিয়েছেন তারকারা।

কঙ্গনা রনৌত তার বন্ধুর খোঁজে আছেন জানিয়ে লিখেছেন, ‘নিজের ছবির প্রিমিয়ারের জন্য এক মাস আগেও প্যারিস গিয়েছিলাম। ওখানে আমার ছবির দৃশ্যধারণও হয়েছে। প্যারিস আমার প্রিয় শহর। অভিনয়শিল্পী পরিচয়কে প্যারিস অনুপ্রাণিত করে। বছরের অর্ধেকটা সময় ওখানেই কাটাই। আমার অনেক বন্ধু আছে প্যারিসে, এখন ওদের খোঁজ করছি। অন্যদের প্রতিও আমি সমব্যথী। ’

প্যারিস হামলাকে জঘন্য আর ভয়াবহ ঘটনা উল্লেখ করে নতুন প্রজন্মের অভিনেত্রী আলিয়া ভাট লিখেছেন, ‘এই গণহত্যা সব মানবতার বিরুদ্ধেই হামলা হওয়ার মতো। বিশ্বে শান্তির জন্য সত্যিই প্রার্থনা জরুরি। ’ প্রিয়াঙ্কা চোপড়া বলেন, ‘প্যারিসে যা ঘটলো তা সারাক্ষণ পীড়া দিচ্ছে। পৃথিবীতে হলোটা কী! সহিংসতার উৎস কোথায়? প্যারিসের পাশে আছি। খুব খারাপ লাগছে। ’

অন্য অভিনেত্রীদের মধ্যে সোনম কাপুর মানবতার জন্য প্রার্থনা, সবাকেই ভালোবাসার আহ্বান, ভ্রাতৃত্ববোধ ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন। আনুশকা শর্মা লিখেছেন, ‘প্যারিসে হামলার ভয়ঙ্কর খবর শুনে ঘুম ভাঙলো। কাপুরুষদের হামলা প্রতিরোধে প্যারিসবাসী মনে সাহস ধরে রাখুক, এই কামনা করি। ’ সোনাক্ষী সিনহা মনে করেন, ‘যদি আমরা শান্তি বজায় রাখার জন্য আরও কাজ করতাম কিংবা প্রার্থনারত থাকতাম, তাহলে এমন ভয়াবহন দিন আস তো না। প্যারিসের জন্য দুঃখ হচ্ছে। ’

বলিউড সুপারস্টার হৃতিক রোশন বলেছেন, ‘নিরীহ মানুষদের ওপর এমন বর্বরোচিত ও নৃশংস হামলায় আমি পুরোপুরি স্তব্ধ। নিহত ও ক্ষতিগ্রস্তদের পরিবারের জন্য প্রার্থনা করি। ’ অন্য অভিনেতাদের মধ্যে শোক জানিয়েছেন  অনিল কাপুর, অক্ষয় কুমার, ফারহান আখতার, বিবেক ওবেরয়, এমরান হাশমি, মনোজ বাজপেয়ি, বরুণ ধাওয়ান, সিদ্ধার্থ মালহোত্রা, রিতেশ দেশমুখ, নীল নিতিন মুকেশ, আয়ুষ্মান খুরানা, অনুপম খের।

এ ছাড়া শোক জানান গীতিকার জাভেদ আখতার, অভিনেত্রী শাবানা আজমি, বিপাশা বসু, রাভিনা ট্যান্ডন, ইয়ামি গৌতম, লিসা রে, শ্রুতি হাসান, নিমরাত কৌর, রিচা চাড্ডা, নার্গিস ফাখরি, প্রাচী দেশাই, জেনেলিয়া, সোফি চৌধুরী, তাপসী পান্নু, ইশা কোপিকার, নির্মাতা শেখর কাপুর, মধুর ভান্ডারকর, সংগীতশিল্পী সোনু নিগাম, বিশাল দাড়লানি। প্রত্যেকেই খবরটি শুনে মুষড়ে পড়ার পাশাপাশি নিহতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।