ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

হাদী-সাবিনাকে নিয়ে ‘লিজেন্ডস নাইট’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৫
হাদী-সাবিনাকে নিয়ে ‘লিজেন্ডস নাইট’ সৈয়দ আবুদল হাদী ও সাবিনা ইয়াসমিন

‘চলে যায় যদি কেউ’, ‘একবার যদি কেউ ভালোবাসতো’, ‘অশ্রু দিয়ে লেখা এ গান’, ‘আমি আছি থাকবো’, ‘এই মন তোমাকে দিলাম’- সত্তর ও আশির দশক বা তারও আগের এমন কিছু কালজয়ী গান দর্শক-শ্রোতার সামনে সরাসরি নতুন করে গাইবেন সৈয়দ আবুদল হাদী ও সাবিনা ইয়াসমিন।

বাংলা গানের কিংবদন্তি দুই শিল্পীকে নিয়ে আগামী ১৯ নভেম্বর সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে ‘লিজেন্ডস নাইট’।

রাজধানীর খিলক্ষেত বিমানবন্দর সড়ক সংলগ্ন পাঁচতারা হোটেল লা মেরিডিয়ানের স্কাই বলরুমে গান গেয়ে শোনাবেন হাদী ও সাবিনা্।

অনুষ্ঠানে পরিবেশনের তালিকায় থাকা পুরনো দিনের জনপ্রিয় গানগুলো সৃষ্টির ইতিহাসও তুলে ধরা হবে শ্রোতাদের সামনে। এভাবেই সাজানো হয়েছে অনুষ্ঠানটির আঙ্গিক। সঞ্চালকের দায়িত্ব পালন করবেন প্রখ্যাত গীতিকার গাজী মাজহারুল আনোয়ার। হাদী ও সাবিনার এককের পাশাপাশি এই যুগলবন্দির অনেক জনপ্রিয় গানের কথাও লিখেছেন তিনি।

অনুষ্ঠানটির আয়োজক বেস্ট কম। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা জিয়াউল কবির সুমন জানিয়েছেন, কোনো বাণিজ্যিক উদ্দেশ্য নয়, নতুন আর পুরনো প্রজন্মের সংগীতপিপাসুদের কাছে বাংলা গানের ঐতিহ্য তুলে ধরার লক্ষ্য নিয়েই তাদের এই প্রয়াস। পরবর্তীতে দেশের আরও গুণী কণ্ঠশিল্পীদের নিয়ে এমন ধারাবাহিক আয়োজন করা হবে বলে জানান তিনি।

বেস্ট কম-এর প্রধান নির্বাহী বাংলানিউজকে আরও বলেন, ‘ভিনদেশি সংস্কৃতি অনুসরণ ও অনুকরণের আগ্রাসনে ইদানীং মৌলিকত্ব হারাচ্ছে কালজয়ী গানগুলো। এ কারণে দর্শক-শ্রোতারা পরিপূর্ণ গান শোনার তৃপ্তি থেকে বঞ্চিত হন। এ ছাড়া নতুন প্রজন্মের শ্রোতাদের অনেকেই জানেন না স্বর্ণালি যুগের বাংলা গানের মূল শিল্পী ও গীতিকারের নাম-পরিচয়। সংগীত পিপাসুদের কাছে বাংলা গানের পুরনো গৌরব ফিরিয়ে আনা ও একই সঙ্গে নতুন প্রজন্মের কাছে অতীতকে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্য নিয়েই আমাদের এ আয়োজন। ’

টিকিটের বিনিময়ে দর্শক-শ্রোতারা অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন, সঙ্গে থাকবে হোটেল লা মেরিডিয়েনে নৈশভোজ। এরই মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় অনুষ্ঠানটির টিকিট বিক্রি শুরু হয়েছে। এর অনলাইন টিকিট পার্টনার সহজ.কম। যারা এ দুই শিল্পীর গান সরাসরি শোনা ও দেখা থেকে বঞ্চিত হবেন তাদের জন্য অনুষ্ঠানটি ধারণ করে সংরক্ষণ করা হবে। পরে তা প্রচার হতে পারে টিভি চ্যানেলে।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।