ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

কারিশমার মেয়ে এখনই পরিচালক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৫
কারিশমার মেয়ে এখনই পরিচালক

বলিউড অভিনেত্রী কারিশমা কাপুরের কন্যা সামাইরা দুই বছর আগে একটি স্বল্পদৈর্ঘ্য ছবি বানিয়েছে। নাম ‘বি হ্যাপি’।

হায়দরাবাদে রোববার (১৫ নভেম্বর) ভারতের ১৯তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে (আইসিএফএফআই)প্রদর্শিত হয়েছে এটি। ক্ষুদে নির্মাতা বিভাগের জন্য ছবিটি নির্বাচিত হয়।

উৎসবে মূল বক্তা ছিলেন কারিশমার ছোট বোন কারিনা কাপুর খান। মুম্বাই মিররকে তিনি বলেছেন, ‘আমার বোনের মেয়ের জন্য খুব গর্ব হচ্ছে। কাপুর খানদানের চলচ্চিত্র বানানোর জিন পেয়েছে ও। মনে হচ্ছে, সামাইরার মাধ্যমে একদিন কাপুর বংশে প্রথম নারী পরিচালক পেয়ে যাবো আমরা। ’

‘বি হ্যাপি’র গল্পে দেখা যায়, একটি মেয়ে কেনাকাটা করতে গিয়ে অন্য শিশুদের মতো দামি জিনিস কিনতে না পারার ঈর্ষায় পুড়তে থাকে। পরে আরেকটি শিশু তার জ্যাকেট ছিনিয়ে নিতে চেষ্টা করলে সে বুঝতে পারে অন্যরাও তাকে নিয়ে ঈর্ষা করে।  

ছবিটিতে ১০ বছর বয়সী সামাইরা অভিনয় করেছে, চিত্রগ্রহণও তারই। এমনকি চিত্রনাট্য তৈরি আর সম্পাদনার কাজেও যুক্ত ছিলো সে। সৃজনশীল দলে সামিরাকে সহযোগিতা করেছে অভিনেতা সাইফ আলি খানের প্রথম ঘরের পুত্র ইব্রাহিম এবং নির্মাতা শেখর কাপুর ও সুচিত্রা কৃষ্ণমূর্তির কন্যা কাবেরি।

মেয়েকে নিয়ে কারিশমার গর্বের শেষ নেই। ইনস্টাগ্রামে সামাইরা ও পুত্রসন্তানের একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘ওদের জন্য ভালোবাসা। গর্বিত মা আমি। এই উৎসব শিশু-কিশোরদের জন্য দারুণ সুযোগ বয়ে এনেছে। সামাইরা এর অংশ হতে পেরেছে বলে আমি খুশি। ’

সামাইরার বাবা সঞ্জয় কাপুর দিল্লির ব্যবসায়ী। তবে অনেকদিন ধরে তার কাছ থেকে দুই সন্তানকে নিয়ে আলাদা থাকছেন কারিশমা। তবে তাদের আইনি বিচ্ছেদ এখনও হয়নি।

বাংলাদেশ সময় : ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।