ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

লন্ডনে বাংলা নাটোৎসবে হুমায়ূন আহমেদের ‘নৃপতি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
লন্ডনে বাংলা নাটোৎসবে হুমায়ূন আহমেদের ‘নৃপতি’

যুক্তরাজ্যের লন্ডনে সিজন অব বাংলা ড্রামা ১৫ বছরে পদার্পণ করছে। এ উপলক্ষে প্রতি বছরের মতো টাওয়ার হ্যামলটেস কাউন্সিলের উদ্যোগে আয়োজন করা হয়েছে প্রায় মাসব্যাপী নাট্যোৎসব।

এতে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে আছে প্রয়াত কথাশিল্পী হুমায়ূন আহমেদের নাটক ‘নৃপতি’। নাটকটি মঞ্চে আনছে র্আটস অ্যান্ড ড্রামা ডেভেলপমেন্ট। এর মাধ্যমে প্রয়াত কথাশিল্পীর প্রতি শ্রদ্ধা জানাবেন তারা।

অপু চৌধুরীর নিদের্শনায় আগামী ২২ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় ব্রাডি আর্ট সেন্টারে নাটকটির মঞ্চায়ন হবে। এতে অভিনয় করবেন ব্রিটেনে বাঙালিদের কাছে হিমু নামে পরিচিত আবদুল্লাহ আল খুরশীদ। এরই মধ্যে ‘নৃপতি’কে ঘিরে নাট্যামোদীদের মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে।

গত ১ নভেম্বর থেকে শুরু হওয়া এ উৎসবে ৭ নভেম্বর মঞ্চস্থ হয় স্বপ্নদলের পরিবেশনায় বাদল সরকারের রচনা ও জাহিদ রিপনের নির্দেশনায় ‘ত্রিংশ শতাব্দী’। আগামী ২৯ নভেম্বর সমাপনী দিনে রয়েছে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী ইউকে সংসদের নিবেদনে মান্নান হীরার রচনা ও উজ্জ্বল দাশের নির্দেশনায় নাটক ‘ইন্দারা’।

বাংলাদেশ সময় : ০৩২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।