ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

মেলবোর্ন ও কর্নাটকে ‘গাড়িওয়ালা’, ফ্লোরিডায় পুরস্কৃত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
মেলবোর্ন ও কর্নাটকে ‘গাড়িওয়ালা’, ফ্লোরিডায় পুরস্কৃত দৃশ্য : ‘গাড়িওয়ালা’

আশরাফ শিশির পরিচালিত ‘গাড়িওয়ালা’ আরও দুটি উৎসবে অংশ নিতে যাচ্ছে।   আগামী ২০ থেকে ২৭ নভেম্বর অস্ট্রেলিয়ার মেলবোর্নে আয়োজিত ফিনিক্স চলচ্চিত্র উৎসব এবং আগামী ২২ থেকে ২৮ নভেম্বর ভারতের কর্নাটক রাজ্যের ম্যাংগালোরে দশম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে এটি।

এতে অংশ নিতে ছবিটির অভিনেত্রী রোকেয়া প্রাচী ভারতে যাচ্ছেন।

এদিকে ছবিটির ঝুলিতে যোগ হলো আরেকটি পুরস্কার। গত ১২ থেকে ১৫ নভেম্বর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের ওরল্যান্ডোতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল পিস অ্যান্ড ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা বিভাগে সেরা চিত্রগ্রাহক বিভাগে পুরস্কার জিতেছে ‘গাড়িওয়ালা’। এর চিত্রগ্রাহক ছিলেন সোহাগ চৌধুরী। এ উৎসবে ৮৭টি দেশের ১ হাজার ৩২৫টি চলচ্চিত্র অংশ নেয়।

এর আগে যুক্তরাষ্ট্র, ইতালি, ভারত, স্পেন ও চিলির আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে মোট ২৪টি পুরস্কার জেতে ‘গাড়িওয়ালা’। বাংলাদেশ থেকে এখন পর্যন্ত পৃথিবীর বিভিন্ন দেশে সবচেয়ে বেশি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে অংশ নেওয়ার নজির গড়েছে ছবিটি। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, সংযুক্ত আরব আমিরাত, গ্রিস, পর্তুগাল, রাশিয়া, কম্বোডিয়া, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, ইতালি, চিলি, ভেনেজুয়েলা, কসোভা, রাশিয়া, কেনিয়া, মেক্সিকো, নেদারল্যান্ড, সিঙ্গাপুর, চীন, অস্ট্রেলিয়াসহ মোট পাঁচ মহাদেশের ২২টি দেশের ৬২টি শহরে ৬২টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এটি।

সরকারি অনুদান ও ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের প্রযোজনায় ছবিটিতে আরও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, শিশুশিল্পী মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ, মাসুম আজিজ, ইমরান, সানসি ফারুক, আব্দুর রহমান রাজীব, আরজে মুকুল, সিডর সুমন, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, ইদ্রিস আলী, জগন্ময় পাল। গত ২৫ সেপ্টেম্বর ঈদুল আযহায় বাংলাদেশে মুক্তি পায় ‘গাড়িওয়ালা’।

বাংলাদেশ সময় : ১১১১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।