ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

কাঞ্চনের খেতাব ‘চলচ্চিত্রের রাজকুমার’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
কাঞ্চনের খেতাব ‘চলচ্চিত্রের রাজকুমার’ ইলিয়াস কাঞ্চন

বাংলা চলচ্চিত্রে বর্ণাঢ্য উপস্থিতি, চলচ্চিত্র শিল্পের সমৃদ্ধিতে বিশেষ অবদান ও সামাজিক আন্দোলনে বিশেষ ভূমিকা রাখায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে সম্মাননা দেওয়া হয়েছে। এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ তাকে ‘বাংলা চলচ্চিত্রের রাজকুমার’ খেতাব দিয়েছে।


 
গত ১১ নভেম্বর ওই বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে ইলিয়াস কাঞ্চনের হাতে এ পদক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

এ সময় তিনি বলেন, ‘চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন জনপ্রিয় নায়কদের মধ্যে অন্যতম। বহু জীবন্ত চরিত্রে আমরা তাকে পেয়েছি। বাংলা চলচ্চিত্র উন্নয়নে তার অবদান অসামান্য। আমরা একজন যোগ্য ব্যক্তির হাতে পদক তুলে দিতে পেরে আনন্দিত। ’

প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে কাঞ্চন বলেন, ‘চলচ্চিত্রে অনেক সময় কাটিয়েছি। অনেক উত্থান-পতন দেখেছি। একদিনে সব পাইনি। রাজার ঘরে জন্মগ্রহণ করলেই রাজপুত্র হওয়া যায়। কিন্তু চলচ্চিত্রের রাজকুমার হওয়ার জন্য সর্বস্ব দিয়ে প্রচেষ্টা চালাতে হয়, লেগে থাকতে হয়, ধৈর্য ধরতে হয়, অনেক ত্যাগ স্বীকার করতে হয়, দর্শকদের মন জয় করতে হয়। চলচ্চিত্রে ক্যারিয়ার গড়তে অনেক পরিশ্রম করেছি। অনেক লড়াই করে আমাকে আমার পথ করে নিতে হয়েছে। কতটুকু পেরেছি সেই পর্যালোচনার ভার দর্শকদের ওপর ছেড়ে দিচ্ছি। ’

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
এসও


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।