ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

এআর রহমানের শ্রদ্ধা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
এআর রহমানের শ্রদ্ধা এআর রহমান

সাত বছর আগে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানালেন অস্কারজয়ী সুরকার এআর রহমান। কালজয়ী গান ‘হামকো মান কি শক্তি দেনা’ নতুন সংগীতায়োজনে তৈরি করে এই সম্মান জানান তিনি।

এতে কণ্ঠও দিয়েছেন ৪৮ বছর বয়সী এই সংগীতশিল্পী।

গত ২৬ নভেম্বর নিজের ফেসবুক ও টুইটার পেজে এটি পোস্ট করেন রহমান। নিজের নতুন কাজটি ঘৃণার শিকার মানুষদের উৎসর্গ করেন রহমান। ১৯৭১ সালে ‘গুড্ডি’ ছবির জন্য এই গান লেখেন গুলজার। সুর করেন বসন্ত দেশাই। আর এটি গেয়েছিলেন বাণী জয়রাম। ভারতজুড়ে বিদ্যালয়গুলোতে আজও প্রার্থনা-সংগীত হিসেবে গাওয়া হয় গানটি।

২০০৮ সালের ২৬ নভেম্বর জলপথ দিয়ে মুম্বাইয়ে প্রবেশ করে ১০ পাকিস্তানি সন্ত্রাসী। ওইদিন তারা তাজমহল হোটেল, ছত্রপতি শিবাজি টার্মিনাস ও ক্যাফে লিওপোল্ডসহ শহরটির বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নির্বিচারে গুলি চালায়। এই হামলা চলতে থাকে ২৯ নভেম্বর পর্যন্ত। এ ঘটনায় ১৬৬ জনের মৃত্যু হয়। আহত হন অনেকে। সন্ত্রাসীদের মধ্যে কেবল বেঁচে যান আজমল কাসভ। ২০১২ সালের ২১ নভেম্বর তাকে ফাঁসিতে ঝোলানো হয়।

* এআর রহমানের গাওয়া ‘হামকো মান কি শক্তি দেনা’ গানের অডিও :


বাংলাদেশ সময় : ১৩১০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।