ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

পরাবাস্তবের অপর্ণা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৫
পরাবাস্তবের অপর্ণা!

এমনও তো হতে পারে, যার সঙ্গে দেখা হলো এইমাত্র, আড্ডা-গল্প হলো, কাটানোও হলো কিছুদিন। অথচ বাস্তবে তার কোনো অস্তিত্ব নেই।

বাস্তবতা বলছে, সে মারা গেছে আরও কয়েক বছর আগে। ব্যাপারটি বেশ ভীতিকর না? অপর্ণা ঘোষ নাটকে হাজির হচ্ছেন এ রকম একটি চরিত্র নিয়ে।

নাটকের নাম ‘শুভ্র ও জোৎস্নার গল্প’। চিত্রনাট্য ও পরিচালনায় মোর্শেদ হিমাদ্রী হিমু। তিনি বলছেন, ‘আমাদের চারপাশে তো কতো ঘটনাই ঘটে। কিছু ঘটনার ব্যাখ্যা মেলে, কিছু মেলে না। যেটা আপাতদৃষ্টিতে ব্যাখ্যা করা সম্ভব হয় না, ওই রকম একটি ঘটনা নিয়েই গল্প। ’

গল্পে  রওনক হাসান আলোকচিত্রী। ঢাকা শহরে এসেছেন। তার সঙ্গে অপর্ণার পরিচয় হয়। কিছুদিনের ঘনিষ্ঠতাও। পরবর্তীতে তিনি জানতে পারেন, যে অপর্ণার সঙ্গে তিনি কিছুদিন কাটিয়েছেন, বাস্তবে সে মারা গেছে কয়েকবছর আগেই। মানে মেরে ফেলা হয়েছে তাকে।

পুরান ঢাকার রোজ গার্ডেন ও উত্তরায় দৃশ্যধারণ করা হয়েছে নাটকটির। রওনক-অপর্ণা ঘোষ ছাড়া এতে আরও অভিনয় করেছেন হিন্দোল রায়, আশরাফুল আশীষ, সাখাওয়াত রিজভী, শিখা খান প্রমুখ। ‘শুভ্র ও জোৎস্নার গল্প’ কোন চ্যানেলে প্রচার হবে সেটি এখনও চূড়ান্ত হয়নি।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৫
কেবিএন/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।