ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

খুন করা যাবে, কিন্তু চুমু নিষিদ্ধ!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৫
খুন করা যাবে, কিন্তু চুমু নিষিদ্ধ! 'স্পেক্টর' ছবির দৃশ্যে মনিকা বেলুচ্চি ও ড্যানিয়েল ক্রেগ

দুর্ধর্ষ সব শত্রুকে শায়েস্তা করার পাশাপাশি আকর্ষণীয় নারীদের সঙ্গে অন্তরঙ্গ সম্পর্ক স্থাপন করে বেড়ায় জেমস বন্ড। এটাই তার বৈশিষ্ট্য।

বন্ড মানেই মদ, নারী, জুয়া, পিস্তল, দামি গাড়ি আর দুঃসাহসিক সব অভিযান জয়। কিন্তু অন্যান্য দেশে অপ্রতিরোধ্য থাকলেও ভারতে এসে ধরা খেতে হলো তাকে! বন্ড সিরিজের ২৪তম ছবি 'স্পেক্টর' পড়েছে ভারতীয় সেন্সর বোর্ডের কাঁচির নিচে।

জানা গেছে, ছবিটির চুমুর দৃশ্যগুলো ছেঁটে দৈর্ঘ্যে ছোট করে ফেলা হয়েছে ভারতে প্রদর্শনের জন্য। বন্ডের মারামারি নিয়ে কোনো আপত্তি তোলেনি বোর্ড। এ কারণে বার্তা সংস্থা রয়টার্স বিদ্রুপাত্মক শিরোনামে উল্লেখ করেছে- ভারতে জেমস বন্ড খুন করতে পারবে, কিন্তু তার চুমু খাওয়া নিষিদ্ধ!

'স্পেক্টর'-এ বন্ড তারকা ড্যানিয়েল ক্রেগের সঙ্গে নতুন দুই বন্ডকন্যা মনিকা বেলুচ্চি ও লেয়া সেদুর একটি করে চুম্বন দৃশ্য রয়েছে। এগুলোকে প্রয়োজনের তুলনায় দৈর্ঘ্যে বড় মনে হচ্ছে ভারতীয় সেন্সর বোর্ডের। তাই প্রযোজনা প্রতিষ্ঠান সনি পিকচার্সকে চুমুর দৃশ্যের ব্যাপ্তি কমাতে বলেছেন তারা। সনি তা করতে পারে অথবা প্রাপ্তবয়স্কদের জন্য প্রযোজ্য সনদও নিতে পারে।

আগামীকাল (২০ নভেম্বর) ভারতে মুক্তি পাচ্ছে স্যাম মেন্ডেস পরিচালিত ছবিটি। এতে আরও অভিনয় করেছেন ক্রিস্টফ ওয়াল্টজ, নাওমি হ্যারিস, অ্যান্ড্রুস্কট, বেন হুইশো প্রমুখ।

এর আগে হলিউডের ছবি 'ফিফটি শেডস অব গ্রে'র সব যৌন দৃশ্য ছেঁটে ফেরার পরও তা ভারতে মুক্তির ছাড়পত্র পায়নি। পুরো বিষয়বস্তু নিয়েই আপত্তি তুলেছিলো ভারতীয় সেন্সর বোর্ড।

বাংলাদেশ সময় : ২২৪৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।