ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

প্রিয় গল্পের নাটকে অভিনয়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
প্রিয় গল্পের নাটকে অভিনয় মোশাররফ করিম/ ছবি: নূর/ বাংলানিউজটোযেন্টিফোর.কম

মাধব সব সময় বাবা ঘিসুর কথা মতো চলে। ঘিসু কাজ করতে চান না।

মাধব বাবার মতই অলস প্রকৃতির। তারা বেশিরভাগ সময় ঘুমিয়েই কাটিয়ে দেন। ঘিসুর ধারনা, মুখ দিয়েছেন যিনি তিনিই আহার দেবেন। এদিকে মাধবের ঘরে রয়েছে পোয়াতি স্ত্রী বুদিয়া। সেদিকে মাধবের কোন খেয়াল নেই। বুদিয়া পানি আনতে গিয়ে হোচট খেয়ে পেটে আঘাত পায়। অবস্থার অবনতি হলে ঘিসু ও মাধব টাকার জন্য হাজিরা দেয় জমিদার বাড়িতে। জমিদার টাকা দিলেও সেই টাকা দিয়ে বাপ-বেটা দুজনে মিলে নেশা করে উড়িয়ে দেয়। একসময় বুদিয়া মারা যায়। এভাবেই গল্পটি এগিয়ে যায়। এখানে মাধবের চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। মোশাররফ নাটিকটি নিয়ে উচ্ছ্বসিত কারণ। এটি তৈরি হচ্ছে তারই প্রিয় গল্প থেকে।  
 
ভারতীয় লেখক মুন্সী প্রেমচাঁদের অনেক লেখাই পড়েছেন মোশাররফ করিম। তার লেখা ‘কফিন’ গল্পটি ভীষন ভালো লাগে এই অভিনেতার। সেই ‘কফিন’ গল্পের নাট্যরূপ ‘কাফন’-এ অভিনয় করছেন তিনি। ১৯৩০ সালের গল্প হলেও দৃশ্যধারণ করা হয়েছে এ সময়ের প্রেক্ষাপটে।
 
মোশাররফ করিম বাংলানিউজকে বলেন, ‘লেখক ও গল্প দুটোই আমার খুব প্রিয়। অনেকদিন পর মন খুলে অভিনয় করলাম । কমেডি ঘরানার নাটক করতে করতে হাঁপিয়ে উঠেছি। ভিন্নধারার গল্প সব সময়ই আমার প্রিয়। ’ মোশাররফ জানান, এখানে তার ব্যতিক্রমী অভিনয় দর্শকদের ভাল লাগবে।
 
কিছুদিন আগে মানিকগঞ্জের সাটুরিয়া, কালিহাটি জমিদার বাড়ি ও আশেপাশের এলাকায় নাটকটির দৃশ্য ধারণ হয়েছে। যৌথভাবে নাটকটির চিত্রনাট্য লিখেছেন আবু রাজিন ও আরিফ শরীফ। পরিচালনায় আরিফ শরীফ।

বাম্বেল বি ও এম প্রোডাকশনের ব্যানারে তৈরি হয়েছে নাটকটি। আগামী ডিসেম্বরেই এটি টিভিতে প্রচার হওয়ার কথা। মোশাররফের পাশাপাশি এতে অভিনয় করেছেন জুঁই করিম, আমিনুল হক চৌধুরী,  মারজুক রাসেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৫
এমএ/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।