ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

জ্যাকুলিন বললেন- আমি তোমাকে ভালোবাসি!

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
জ্যাকুলিন বললেন- আমি তোমাকে ভালোবাসি! ঢাকার মঞ্চে জ্যাকুলিন ফার্নান্দেজ/ছবি: নূর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পালকিতে চড়ে মঞ্চে উঠলেন শ্রীলঙ্কান সুন্দরী। তার মোবাইলের পেছনে বড় করে লেখা ‘আই অ্যাম ভেরি...’।

পরের শব্দটা ঢাকা পড়লো তার মুঠোতে। হাসিখুশি মেজাজে পালকিতে বসেই মঞ্চ ঘুরলেন। ঘোরা শেষে ধীরে ধীরে নামলেন জ্যাকুলিন ফার্নান্দেজ। উচ্চতায় ৫ ফুট ৭ ইঞ্চি, পায়ের বুট তা আরও বাড়িয়ে দিয়েছে কিঞ্চিৎ!

শুক্রবার (২০ নভেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) তৃতীয় আসরের উদ্বোধনী অনুষ্ঠানে শুরুতেই এভাবে পাওয়া গেলো তাকে। তার রূপের জৌলুস যেন আলো ছড়িয়ে দিলো অাঁধার হয়ে থাকা দূরের গ্যালারিতে!

জ্যাকুলিনের দেশ শ্রীলঙ্কার ক্রিকেটাররাও মাঠে নামবেন বিপিএলের এবারের আসরে। বিপিএলের গত আসরের উদ্বোধনী আয়োজনেও নেচেছিলেন বলিউডের এই অভিনেত্রী। তাই বাংলা ভাষাও টুকটাক রপ্ত করে নিয়েছেন। তার কানে উপস্থাপিকা নুসরাত ফারিয়া ফিসফিস করার পর বাংলায় বললেন, ‘কেমন আছো?’ এরপরেই জ্যাকুলিন বললেন- ‘আমি তোমাকে ভালোবাসি!’ বলেই লজ্জা পাওয়ার ভঙ্গিতে দু’হাতে লজ্জাবতীর মতো মুখ ঢেকে নিলেন এক মুহূর্তের জন্য।

মঞ্চে ওঠার আগে আরেক উপস্থাপিকা আমব্রিন কেমন আছেন জানতে চাইলে জ্যাকুলিন বাংলায় উত্তর দেন- ‘ভালো আছি। ’ এরপর বলেছেন, ‘ঢাকায় আবার আসতে পেরে আমি খুব আনন্দিত। এখানকার মানুষগুলো চমৎকার। বিপিএলের সঙ্গে আমার সম্পর্কটা মজবুত হয়ে গেলো। ’

বাংলা একটু-আধটু বলতে পারছেন, তবে স্প্যানিশ, ফরাসি ও আরবী ভাষায় ভালো দক্ষতা আছে জ্যাকুলিনের। শ্রীলঙ্কান বাবা ও মালয়েশিয়ান মায়ের সন্তান তিনি। জন্ম বাহরাইনে। তার নানা ছিলেন কানাডিয়ান। মাত্র ১৪ বছর বয়সে বাহরাইনে টিভি অনুষ্ঠান উপস্থাপনা করেছেন জ্যাকুলিন। ইউনিভার্সিটি অব সিডনি থেকে গণযোগাযোগে ডিগ্রি নিয়েছেন তিনি। স্নাতক সম্পন্ন হওয়ার পর শ্রীলঙ্কায় টেলিভিশন প্রতিবেদক হিসেবে কাজ শুরু করেন তিনি। ২০০৬ সালে মিস ইউনিভার্স শ্রীলঙ্কার মুকুট জেতেন।

বলিউডে সুজয় ঘোষের ‘আলাদিন’ (২০০৯) ছবি দিয়ে যে মেয়েটির যাত্রা শুরু, তার ক্যারিয়ারের বাকবদল করে দিয়েছে তিনটি পৃথক ছবির দ্বিতীয় কিস্তি! ‘মার্ডার টু’ (২০১১), ‘হাউসফুল টু’ (২০১২), ‘রেস টু’ (২০১৩)- একে একে সব হিট। এরপর আর পেছনে তাকাতে হয়নি। ‘কিক’ ছবিতে সহশিল্পী হিসেবে পেয়েছেন সালমান খানের মতো সুপারস্টারকে। এরপর ‘রয়’ (২০১৫) ও ‘ব্রাদার্স’ ছবিতে নায়িকা থেকে অভিনেত্রী হিসেবে দক্ষতার স্বাক্ষর রাখেন ৩০ বছর বয়সী এই তারকা।

ঢাকার মঞ্চে স্বাভাবিকভাবেই নিজের অভিনীত ছবির গানের তালে নেচেছেন জ্যাকুলিন। মঞ্চ মাতিয়েছেন। দর্শকরাও ভেসেছে আনন্দে। শুরুতেই ‘কিক’-এর আইটেম গান ‘ইয়ার না মিলে’র সুরে কোমর দুলিয়েছেন তিনি। এরপর নেচেছেন ‘রয়’ ছবির ‘চিঠিয়া কালাইয়া’ গানের সঙ্গে। তারপর আবার নিজের সবচেয়ে ব্যবসাসফল ছবি ‘কিক’-এর কাছে ফিরলেন, নাচলেন ‘জুম্মে কি রাত’ গানে। এরপর আবার ‘রয়’ ছবির গানে নাচলেন, এবার বেজেছে ‘সুরজ ডুবা হ্যায়’। তার পরিবেশনা হাজার হাজার দর্শককে আসনে বসে থাকতে দেয়নি! তারা নেচেছেন, উল্লাসও করেছেন।

যে ছবির গানে নাচলেন, সেই ‘কিক’ এবং ‘রেস টু’র গানে পরা নিজের দামি পোশাক দরিদ্রসেবায় বেচে দিয়েছেন জ্যাকুলিন, প্রাণীদের জন্যও মন পোড়ে তার। সেজন্য মুম্বাইয়ে ঘোড়ার গাড়ি নিষিদ্ধ করার জন্য চিঠিও লিখেছিলেন পৌর কমিশনারকে। লন্ডনে শিশুদের প্রাথমিক শিক্ষায় অর্থতহবিল সংগ্রহের জন্য সাধারণ মানুষকে তার সঙ্গে নাস্তা করার সুযোগ দিয়েছিলেন। কলম্বোতে জ্যাকুলিনের একটা রেস্তোরাঁ আছে। এখানে সমকালীন শ্রীলঙ্কান খাবার-দাবার পাওয়া যায়। দ্বিতীয়বার ঢাকায় এসে এখানকার খাবারের প্রশংসা করতে ভুললেন না। দর্শকদের উন্মাদনা, ভালোবাসা, ক্রিকেট-পাগল মন আর জিহ্বায় লেগে থাকা খাবারের স্বাদ, পৃথিবীর কোন দেশেই বা পাওয়া যায়। জ্যাকুলিনও হয়তো অন্যদের বলছেন, এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি!

বাংলাদেশ সময় : ০১৫১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।