ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

বাল্যবিবাহ প্রতিরোধে শাকিবের ভিডিওবার্তা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
বাল্যবিবাহ প্রতিরোধে শাকিবের ভিডিওবার্তা শাকিব খান/ছবি: নূর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তিনি নায়ক। রূপালি পর্দায় অন্যায়ের প্রতিবাদ করেন।

সবসময় ভালো কাজের সঙ্গে থাকেন। এবার বাস্তবেও ভালো কাজে এগিয়ে এলেন শাকিব খান। সমাজের সচেতন নাগরিক হিসেবে বাল্যবিবাহের বিপক্ষে নিজের অবস্থান তুলে ধরেছেন তিনি।

জরিপ বলছে, এখনও বাল্যবিবাহের দিক দিয়ে বাংলাদেশ তালিকার প্রথম দিকে আছে। এই তথ্য জেনে উদ্বেগ প্রকাশ করেছেন শাকিব। তিনি বাল্যবিয়ের বিপক্ষে তার অবস্থান তুলে ধরে একটি ভিডিওবার্তা দিয়েছেন।

শাকিব বাংলানিউজকে বলেছেন, ‘আমাদের দেশ নানাদিক দিয়ে দিন দিন উন্নতি করছে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে আমরা বেশ পিছিয়েও আছি। এর মধ্যে অন্যতম অন্তরায় বাল্যবিবাহ। এর কারণে কন্যাশিশুরাই সন্তান জন্ম দিতে বাধ্য হচ্ছে। এটা অমানবিক। আমাদের উচিত বাল্য বিয়ে প্রতিরোধ করা। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম সুন্দর, সুস্থ আর স্বাভাবিকভাবে বেড়ে উঠুক, এই কামনা করি। ’

‘বিবাহিত, তবুও শিশু’- এমন স্লোগান নিয়ে কাজ করছে ইমেজ নামে একটি সামাজিক সংগঠন। গত ২০ নভেম্বর ছিলো জাতিসংঘ ঘোষিত শিশু দিবস। শিশু দিবস ও শিশু সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা বৃদ্ধি করতে শাকিবের ভিডিওবার্তাটি ইউটিউবে তুলেছে ইমেজ।

দেশের ‍উত্তরাঞ্চলের তিন জেলার (নীলফামারী, গাইবান্ধা ও কুড়িগ্রাম) বিবাহিত কন্যাশিশুদের নিয়ে কাজ করছে ইমেজ। এর অর্থায়নে আছে অ্যাম্বাসি অব দ্য কিংডম অব নেদারল্যান্ডস (ইকেএন)।

* জনসচেতনতা বৃদ্ধিতে শাকিব খানের ভিডিও :


বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।