ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

প্যারিসের সম্মানে সেলিন ডিওনের মর্মস্পর্শী পরিবেশনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
প্যারিসের সম্মানে সেলিন ডিওনের মর্মস্পর্শী পরিবেশনা

প্যারিসে নারকীয় হামলার ঘটনা গভীরভাবে নাড়া দিয়েছে বিশ্বসংগীতকে। গত ১৩ নভেম্বর সন্ত্রাসীদের ঘৃণ্য আক্রমণে নিহত হওয়া সাধারণ মানুষদের প্রতি শ্রদ্ধা জানালেন সেলিন ডিওন।

আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসের ৪৩তম আসরে ছিলো ৪৭ বছর বয়সী এই ফরাসি-কানাডিয়ান গায়িকার বিশেষ পরিবেশনা।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটারে গত ২২ নভেম্বর এ অনুষ্ঠানে ডিওন গেয়ে শোনান প্রয়াত এডিথ পিয়াফের বিখ্যাত গান ‘ওড টু লাভ’। এ সময় মঞ্চে দেখানো হয় সিটি অব লাইট থেকে শুরু করে প্যারিসের অনেক দর্শনীয় স্থানের ছবি। পরিবেশনা শেষে অতিথিরা সবাই দাঁড়িয়ে অভিবাদন জানান তাকে। গোটা অনুষ্ঠানে এই মুহূর্তই ছিলো মর্মস্পর্শী।

মঞ্চে ‘টাইটানিক’ গানের তারকা সেলিন ডিওনকে ডেকে আনেন থার্টি সেকেন্ডস টু মার্স ব্যান্ডের গায়ক জারেড লেটো। তিনি বলেন, ‘প্যারিস ও বিশ্বের বিভিন্ন প্রান্তে সংঘটিত অকল্পনীয় সহিংসতায় ক্ষতিগ্রস্তদের প্রতি আজ রাতে আমরা সম্মান জানাবো। ফ্রান্স, রাশিয়া, সিরিয়া, মালি, যুক্তরাষ্ট্রসহ গোটা বিশ্বেই শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। ’

অনুষ্ঠানে মার্কিন সংগীতশিল্পী চার্লি পুথ জানান, কয়েক সপ্তাহ আগে তিনি প্যারিসে গিয়েছিলেন। হামলার ঘটনায় স্তব্ধ করেছে তাকেও। তাই প্যারিস নিয়ে নতুন একটি গান লিখছেন ২৩ বছর বয়সী এই তারকা।

প্যারিসে হামলায় অন্তত ১২০ জন নিহত হন। এর মধ্যে বাতাক্লাঁ কনসার্ট হলেই মৃত্যু হয় বেশিরভাগের। সেই সময় সংগীত পরিবেশন করছিলো ঈগলস অব ডেথ মেটাল ব্যান্ড।



বাংলাদেশ সময় : ১৯৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।