ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

ঘুরতে ঘুরতে গৌরী সেনের বাড়িতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
ঘুরতে ঘুরতে গৌরী সেনের বাড়িতে

গৌরী সেনের নাম শোনেননি এমন কেউ আছে? খুঁজে পাওয়া বড্ড কঠিন। এমন লোকের হদিস পাওয়াও দুষ্কর, যে কথায় কথায় বলেনি- ‘টাকা যা লাগে, দেবে গৌরী সেন’।

বাক্যটি এতোই প্রচলিত যে মনে হয়, গৌরি সেন সাহিত্য থেকে উঠে আসা কোনো চরিত্র, প্রবাদ। অথচ গৌরী সেন বাস্তবেরই চরিত্র। সপ্তদশ বা অষ্টাদশ শতাব্দীর লোক তিনি। পুরো নাম গৌরীকান্ত সেন। দু’হাতে টাকা বিলিয়ে মানুষকে ঋণমুক্ত করতেন তিনি। এগিয়ে আসতেন সবার বিপদে, সহযোগিতা নিয়ে।

তার বাড়িতে মুনিরা ইউসুফ মেমী। আতিথেয়তার টানে নয়, শুটিং করতে। ‘হঠাৎ দেখা’ নামে যৌথ প্রযোজনার একটি চলচ্চিত্রে অভিনয় করছেন বাংলাদেশের মঞ্চ ও টিভি নাটকের এই অভিনেত্রী। রেশমী মিত্র ও শাহাদাৎ হোসেন বিদ্যুৎ আছেন পরিচালনায়। চট্টগ্রামে কিছুদিন আগে দৃশ্যধারণ হয়েছে। এখন চলছে কলকাতায়।

ঘুরতে ঘুরতে কাজ পড়লো সেই গৌরী সেনের বাড়িতেই! কলকাতার বেলগাছিয়া থেকে মেমী জানাচ্ছেন, ‘এ এক অদ্ভুত অনুভূতি’, যোগ করছেন আরও, ‘ছোটবেলায় শুনতাম- টাকা দেবে কে? উত্তর- গৌরী সেন। সেই দানশীল জমিদার গৌরী সেনের বাড়িতে ছবির শুটিংয়ে এলাম। খুবই ভালো অভিজ্ঞতা। ’

‘হঠাৎ দেখা’ তৈরি হচ্ছে কলকাতার রেশমী পিকচার্স ও বাংলাদেশের ইমপ্রেস টেলিফিল্মের যৌথ প্রযোজনায়। ইলিয়াস কাঞ্চন ও দেবশ্রী রায় জুটি হয়ে অভিনয় করছেন এতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘হঠাৎ দেখা’ কবিতা অবলম্বনে সাজানো হয়েছে চিত্রনাট্য।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।