ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

এবারের গ্র্যামীর দৌড়ে এগিয়ে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
এবারের গ্র্যামীর দৌড়ে এগিয়ে কেন্ড্রিক ল্যামার ও টেলর সুইফট

বিশ্বসংগীতের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার গ্র্যামী অ্যাওয়ার্ডসের সামনের সারির তিনটি বিভাগে মনোনয়ন পেলেন টেলর সুইফট। তার ‘নাইনটিন এইটি নাইন’ মনোনীত হয়েছে অ্যালবাম অব দ্য ইয়ার বিভাগে।

তিনি পেয়েছেন মোট সাতটি মনোনয়ন। তার ‘ব্ল্যাঙ্ক স্পেস’ মনোনীত হয়েছে সং অব দ্য ইয়ার, রেকর্ড অব দ্য ইয়ার এবং বেস্ট পপ সলো পারফর্ম্যান্স বিভাগে।

মনোনয়ন তালিকায় ক্যালিফোর্নিয়ার হিপ-হপ শিল্পী কেন্ড্রিক ল্যামারের জয়জয়কার। ২৮ বছর বয়সী এই তারকা পেয়েছেন সর্বাধিক ১১টি মনোনয়ন। এতে চমকে গেছে বিশ্বসংগীতাঙ্গন। তার ‘টু পিম্প অ্যা বাটারফ্লাই’ অ্যালবাম অব দ্য ইয়ার এবং ‘অলরাইট’ গানটি মনোনীত হয়েছে সং অব দ্য ইয়ার বিভাগে। গত আসরে দুটি গ্র্যামী জিতেছিলেন তিনি।

টেলর সুইফটের ‘ব্ল্যাঙ্ক স্পেস’ ও ‘ব্যাড ব্লাড’ গানে কাজ করেছেন কেন্ড্রিক ল্যাম্বার। এর মধ্যে ‘ব্যাড ব্লাড’ বেস্ট পপ ডুয়ো এবং মিউজিক ভিডিও বিভাগে মনোনীত হয়েছে। সুইফটের পাশাপাশি সাতটি মনোনয়ন পেয়েছেন কানাডিয়ান র‌্যাপার দ্য উইকেন্ড। পাঁচ বছরের সংগীত জীবনে একটি গ্র্যামীও জেতেননি তিনি। সেরা নতুন শিল্পী বিভাগে মনোনয়ন পেয়েছেন ‘অল অ্যাবাউট দ্য বেজ’ গায়িকা মেগান ট্রেনর।

সেতারশিল্পী আনুশকা শঙ্কর মনোনয়ন পেয়েছেন বেস্ট ওয়ার্ল্ড মিউজিক অ্যালবাম বিভাগে। ৩৪ বছর বয়সী এই গায়িকাকে এই সম্মান এনে দিয়েছে ‘হোম’ অ্যালবামটি। এতে তার বাবা প্রয়াত রবি শঙ্করের একটি রাগও রয়েছে। এ নিয়ে পাঁচবার গ্র্যামীতে মনোনীত হলেন আনুশকা।

আগামী বছরের ১৫ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হবে ৫৮তম গ্র্যামী অ্যাওয়ার্ডসের জমকালো অনুষ্ঠান। সব মিলিয়ে ৮৩টি বিভাগে দেওয়া হবে পুরস্কার।

বাংলাদেশ সময় : ১২৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।