ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভালো মানুষ সালমান খান

জাবেদ ইকবাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০
ভালো মানুষ সালমান খান

সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই। মুসলমান হোক অথবা হিন্দু হোক তাতে কী আসে যায়? ভালো মানুষরা সব ধর্মের ঊর্ধ্বে।

কিছুদিন আগে শাহরুখ খান অভিনীত ‘মাই নেম ইজ খান’ ছবিতে নয়-এগারোর টুইন টাওয়ার ধ্বংসের পর ‘ভালো’ এবং ‘খারাপ’ মুসলমানের মানবিক গুণাবলি তুলে ধরা হয়। এই ছবিটি ভারত ও ভারতের বাইরে বেশ আলোড়ন সৃষ্টি করে। ঠিক তারই ধারাহিকতায় এবার হিন্দু ধর্মের বিশিষ্ট ব্যক্তিত্ব হরিপ্রসাদের চরিত্রে অভিনয় করবেন সালমান খান। ছবির নাম, ‘আই অ্যাম হরিপ্রসাদ’।

সম্প্রতি চুক্তি হওয়া নতুন এ ছবিতে সালমানকে মানবিক গুণাবলিসম্পন্ন এক বিশিষ্ট ব্যক্তির চরিত্রে দেখা যাবে। ছবির পরিচালক প্রেম রাজ বলেন, সালমানের মতো উদার মনের মানুষ বলিউডে আমি কমই দেখেছি। ছবির কাহিনী সালমানকে বলামাত্রই তিনি রাজি হয়ে যান। ছবিতে কাজ করা প্রসঙ্গে সালমান বলেন, আমি সবসময় মানবতার কাজ করে যাচ্ছি। হিন্দু ধর্মের বিশিষ্ট ব্যক্তি হরিপ্রসাদও মানুষের জন্য কাজ করে গেছেন। প্রেম রাজ যখন আমাকে ছবির কাহিনী বলে তখন আমি না করতে পারিনি। কারণ ‘আই অ্যাম হরিপ্রসাদ’ ছবিটির কাহিনীতে আছে মানবতার আহ্বান।

অবশ্য সালমানের সাথে পরিচালক প্রেম রাজের এটাই প্রথম ছবি নয়। ২০০৯ সালের সালমানের সুপারফপ ছবি ‘ম্যায় ঔর মিসেস খান্না’ ছবিটিও তিনি পরিচালনা করেছিলেন। এখন পর্যন্ত পরিচালক তার নতুন ছবির নায়িকা নির্বাচন করেননি। তবে প্রযোজনা সূত্রে জানা গেছে, ছবিটিতে সালমানের বিপরীতে ছবিতে ঝকঝকে কোনো নতুন মুখ দেখা যেতে পারে।

বলিউডে ‘মাই নেম ইজ খান’-এর পর ‘আই অ্যাম হরিপ্রসাদ’ ছবি তৈরির উদ্যোগ নিয়ে ঝড় উঠেছে তর্ক-বিতর্কের। চলচিত্র সমালোচকরা মনে করছেন, সালমান এ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে মূলত শাহরুখের ওপর একরকম প্রতিশোধই নিতে যাচ্ছেন। কেননা বলিউডের এই দুই খান নিয়মিতভাবেই একে অন্যের পেছনে লেগে থাকেন। এমনকি একে অন্যের বিপে কাদা ছোড়াছুড়িতেও তারা দ্বিধাবোধ করেন না। এখন দেখার বিষয় হরিপ্রসাদ চরিত্রটি সালমান কতটুকু ফুটিয়ে তুলতে পারেন।

বাংলাদেশ স্থানীয় সময়  ২২০৫, আগস্ট ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।