ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অস্কারে বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০
অস্কারে বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান

৮৩তম অস্কার বাংলাদেশ কমিটি অস্কারের ‘বিদেশি ভাষা প্রতিযোগিতা’ বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলা ভাষায় নির্মিত বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান করেছে।

৮৩তম অস্কার বাংলাদেশ কমিটির মিডিয়া কো-অর্ডিনেটর রবিন শামস বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ১ অক্টোবর ২০০৯ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১০-এর মধ্যে বাংলাদেশের প্রোগৃহে ধারাবাহিকভাবে ৭ দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যে কোনো পূর্ণ্যদৈর্ঘ্য চলচ্চিত্র অস্কারের বাছাই প্রক্রিয়ায় অংশ নিতে পারবে।



তিনি আরও জানান, অস্কার বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির অফিস (৬/৯ ইস্টার্ন কমার্শিয়াল কমপ্লেক্স, কাকরাইল, ঢাকা-১০০০) থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলি সংগ্রহ করে ১৪ সেপ্টেম্বরের মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া অস্কার মনোনয়ন সংক্রান্ত যে কোনো প্রযোজনে বাছাই কমিটির সদস্য শাহ আলম কিরণ (মোবাইল ফোন: ০১৭১২০৪৭৫৮০) এবং মিডিয়া কো-অর্ডিনেটর  রবিন শামসের (০১৮১৮০০২০৬০) সঙ্গে যোগাযোগের জন্য অনুরোধে জানানো হয়েছে।
 
উল্লেখ্য, গত বছর ৮২তম অস্কারের বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশ থেকে গোলাম রাব্বানী বিপ্লব পরিচালিত ‘বৃত্তের বাইরে’ মনোনীত হয়েছিল। ছবিটি অস্কারের বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগের মূল পর্বে প্রদর্শন করা হয়।  

বাংলাদেশ স্থানীয় সময় ১৯১৫,  আগস্ট ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।