ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

বিনোদন

দাদাসাহেব ফালকে পুরস্কার নিতে যাচ্ছেন না অমিতাভ বচ্চন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
দাদাসাহেব ফালকে পুরস্কার নিতে যাচ্ছেন না অমিতাভ বচ্চন

ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মানজনক পুরস্কার দাদাসাহেব ফালকের জন্য এ বছর মনোনীত হয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। সোমবার (২৩ ডিসেম্বর) দেশটির ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে উপস্থিত হয়ে বলিউড ‘শাহেনশাহ’র এ সম্মাননা গ্রহণ করার কথা ছিল। কিন্তু অসুস্থতার কারণে তিনি অনুষ্ঠানটিতে যেতে পারছেন না।

বিষয়টি জানিয়ে এক টুইট বার্তায় অমিতাভ বচ্চন লেখেন, আমি জ্বরে আক্রান্ত। কোথাও ভ্রমণের অনুমতি নেই।

তাই দিল্লিতে আয়োজিত জাতীয় পুরস্কারের অনুষ্ঠানে অংশ নিতে পারছি না। আমার দুর্ভাগ্য। দু:খ প্রকাশ করছি।

সোমবার দিল্লির বিজ্ঞান ভবনে বিজয়ীদের হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেবেন ভারতের উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভেদকর।

বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চন কিছুদিন আগে হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি লিভারের পুরনো সমস্যায় নতুন করে আক্রান্ত হয়েছিলেন। অবশ্য হাসপাতালে মাত্র চারদিন চিকিৎসা শেষে বাড়ি ফেরেন তিনি। তখন তার ৫ কেজি ওজন কমেছে বলে তিনি নিজেই জানিয়েছেন।

১৯৪২ সালে ১১ অক্টোবর ভারতের এলাহাবাদে জন্ম জন্মগ্রহণ করেন অমিতাভ বচ্চন। ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্থানি’ সিনেমার মাধ্যমে বলিউডে যাত্রা করেন বলিউড শাহেনশাহ। এরপর একে একে ‘আনন্দ’, ‘জঞ্জীর’, ‘শোলে’, ‘অগ্নিপথ’, ‘দিওয়ার’, ‘কাভি কাভি’, ‘সিলসিলা’ ‘ব্ল্যাক’ ‘সরকার’, ‘পিকু’র মতো আরও অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি।

৭৭ বছর বয়সী এ অভিনেতা এখনো দাপটের সঙ্গে বড় পর্দায় অভিনয় করে যাচ্ছেন।  

১৯৬৯ থেকে দাদাসাহেব ফালকে পুরস্কার দিচ্ছে ভারত সরকার। সত্যজিৎ রায়, রাজ কাপুর, গুলজার, বিনোদ খান্নার মতো কিংবদন্তিরা এ সম্মাননা পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa