ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বাসায় গিয়ে ভোট চাওয়া আমার পক্ষে সম্ভব না: কাজী হায়াৎ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
বাসায় গিয়ে ভোট চাওয়া আমার পক্ষে সম্ভব না: কাজী হায়াৎ কাজী হায়াৎ

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনকে ঘিরে প্রস্তুতি নিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। এরই মধ্যে সমিতির সভাপতি পদে নির্বাচনের জন্য প্যানেল গোছাচ্ছেন প্রবীণ নির্মাতা কাজী হায়াৎ।

তৈরি করেছেন প্যানেলের খসড়া তালিকা।

বাংলানিউজের সঙ্গে আলাপে কাজী হায়াৎ নির্বাচন করার ইচ্ছা প্রকাশ করে প্যানেল তৈরির কাজে হাত দিয়েছেন বলে জানিয়েছেন।

কাজী হায়াৎ বাংলানিউজকে বলেন, ‘সভাপতি পদে নির্বাচন করার ইচ্ছে আছে। পরিচালকদের স্বার্থ সংরক্ষণে কাজ করতে চাই। কিন্তু যেসব নোংরামি দেখছি তাতে করে শেষ পর্যন্ত নির্বাচনে অংশ নিই কিনা সেটা নিয়ে সংশয় রয়েছে’।

‘আম্মাজান’খ্যাত এই নির্মাতা আরও বলেন, ‘শুনেছি অনেকে সদস্যদের বাসায় বাসায় গিয়ে ভোট চাইছেন। বিষয়টি আমি পছন্দ করি না। এমন পরিস্থিতিতে সিনিয়র নির্মাতা হিসেবে কারো বাসায় বাসায় গিয়ে ভোট চাওয়া আমার পক্ষে সম্ভব না’।

তিনি আরও জানান, তার প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে এস এ হক অলিক নির্বাচন করবেন। এছাড়া আব্দুস সামাদ খোকন ও খিজির হায়াত খানসহ প্রবীণ-নবীন অনেক পরিচালকও রয়েছেন খসড়া তালিকায়।

১৯৪৭ সালে গোপালগঞ্জে কাজী হায়াতের জন্ম। ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন সিনেমার মানুষ হবেন। স্বনামধন্য পরিচালক মমতাজ আলীর সহকারী হিসেবে সিনেমায় কাজ শুরু করেন তিনি।

‘দেশদ্রোহী’, ‘দেশপ্রেমিক’, ‘যন্ত্রণা’, ‘দাঙ্গা’, ‘ত্রাস’, ‘সিপাহী’, ‘আম্মাজান’, ‘কষ্ট’, ‘লুটতরাজ’, ‘সমাজকে বদলে দাও’সহ অর্ধশতাধিক সিনেমার নির্মাতা তিনি। আটবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।  

প্রায় এক দশক আগে সহ-সভাপতি হিসেবে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে জয় পেয়েছিলেন কাজী হায়াৎ। কার্যনির্বাহী সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২ এপ্রিল।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।