ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

হাঁপানিতে ভুগছেন কাজল আগারওয়াল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
হাঁপানিতে ভুগছেন কাজল আগারওয়াল কাজল আগারওয়াল

দক্ষিণ ভারতের অভিনেত্রী কাজল আগরওয়াল জটিল হাঁপানি রোগে ভুগছেন। তার বয়স যখন পাঁচ, তখনই এই তারকা রোগটিতে আক্রান্ত হন।

হাঁপানির সঙ্গে অবিরাম যুদ্ধ করে যাওয়া এবং নিয়মিত ইনহেলার ব্যবহারের ফলে চারপাশের মানুষের অনেক কথাও শুনতে হয়েছে তাকে। কাজল আগারওয়াল নিজেই বিষয়গুলো জানিয়েছেন।  

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) এই অভিনেত্রী শ্বাসনালী হাঁপানিতে ভোগার বিষয়টি সামাজিক মাধ্যমে জানান। হাঁপানি এবং ইনহেলারের ব্যবহার সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য এক দীর্ঘ বিবৃতিতে বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করেন তিনি।

কাজল আগারওয়াল লেখেন, ‘পাঁচ বছর বয়স থেকে আমি শ্বাসনালী হাঁপানিতে ভুগছি। আমার মনে আছে, প্রথমদিকে আমার খাদ্যতালিকা সীমাবদ্ধ করা হয়েছিল। একবার চিন্তা করে দেখুন, একজন শিশু চকোলেট কিংবা মিষ্টি জাতীয় খাবার খেতে পারছে না, সেটা তার জন্য কতটা কষ্টকর ছিল। এটা নিয়ে বেড়ে ওঠা ততটা সহজ ছিল না। প্রতিটি ভ্রমণে, শীতে কিংবা যে কোনো ধরণের ধুলোবালির মুখোমুখি আমি হয়েছি, তখনই আমার লক্ষণগুলো দেখা দিত। এটা মোকাবিলার সবচেয়ে কর্যকরি জিনিস হচ্ছে ইনহেলার, তাই আমি এটা ব্যবহার শুরু করি। এর কারণে আমি তাৎক্ষণিক পরিবর্তন লক্ষ্য করেছি’।

তিনি আরও জানান, হাঁপানি রোগে আক্রান্ত অনেকে ইনহেলার ব্যবহার করতে লজ্জা পান, যেটা একেবারে ঠিক না। সেজন্য কাজল সবাইকে আড়ালে বা প্রকাশ্যে ইনহেলার ব্যবহার করার জন্য পরামর্শ দেন এবং এতে লজ্জার কিছু নেই বলেও উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।