ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

মাতৃভাষা দিবসে শিশুতোষ নাটক ‘ঝুটুম পাখির কথা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
মাতৃভাষা দিবসে শিশুতোষ নাটক ‘ঝুটুম পাখির কথা’ ‘ঝুটুম পাখির কথা’র একটি দৃশ্য

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নির্মিত হয়েছে শিশুতোষ নাটক ‘ঝুটুম পাখির কথা’। নাটকটি রচনা করেছেন নূর সিদ্দিকী ও পরিচালনা করেছেন মনিরুল হোসেন শিপন।

 

এতে অভিনয় করেছেন কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম, অভিনেত্রী সাবিহা জামান, সুষমা সরকার, অভিনেতা জিতু আহসান ও শিশুশিল্পী মুগ্ধতা মোরশেদ ঋদ্ধি।  

নাটকটির গল্পে দেখা যাবে, শিশু পিউর পাখি পোষার খুব শখ। বাসায় তার অনেক পাখি আছে। তবে তার একটাই দুঃখ-পাখিদের ভাষা সে বোঝে না। তাই তার আবদারে মা-বাবা তাকে একটা টিয়া পাখি কিনে দেয়।  

কিন্তু সমস্যা হল, এই টিয়াও কথা বলতে পারে না। দোকানদার বলেছেন, তাকে কথা শেখাতে হবে। বাড়ি ফিরে শুরু হয় পাখিকে কথা শেখাতে পিউর প্রাণান্তকর প্রচেষ্টা। কিন্তু বিপদ হল, যতই কথা শেখানো হোক, মানুষের মতো করে কোনো কথা বলতে পারে না। তারপরেও পিউ চেষ্টা চালিয়ে যায়।

ভাষা নিয়ে নির্মিত বিশেষ নাটক ‘ঝুটুম পাখির কথা’ দুরন্ত টেলিভিশনে প্রচার হবে আগামী রোববার (২১ শে ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায়।  
       
বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa