ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বিগ বির হ্যাট্রিক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০
ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বিগ বির হ্যাট্রিক

৫৭তম ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হলো ১৫ সেপ্টেম্বর বুধবার। এতে শ্রেষ্ঠ অভিনেতার মর্যাদা অর্জন করেছেন বলিউড-কিংবদন্তি অমিতাভ বচ্চন।

এই নিয়ে তৃতীয়বারের মতো তিনি শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন। অমিতাভ বচ্চন শ্রেষ্ঠ অভিনেতার স্বীকৃতি পেয়েছেন ‘পা’ ছবিতে অভিনয়ের জন্য। এর আগে তিনি ‘অগ্নিপথ’ ও ‘হাম’ ছবির জন্য এ পুরস্কার পান। এবার অমিতাভ অভিনীত ‘পা’ ছবিটি অর্জন করেছে শ্রেষ্ঠ হিন্দি ছবির পুরস্কার।

৫৭তম ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য ঘোষিত অন্য সব ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন শ্রেষ্ঠ অভিনেত্রী: অনন্যা চ্যাটার্জি (আবহাওয়া), শ্রেষ্ঠ পরিচালক: ঋতুপর্ণ ঘোষ (আবহাওয়া), শ্রেষ্ঠ সহ-অভিনেতা: ফারুক শেখ (লাহোর), শ্রেষ্ঠ সহ-অভিনেত্রী : অরুন্ধতী নাগ (আবহাওয়া), শ্রেষ্ঠ প্লে-ব্যাক গায়ক: রুপম ইসলাম (মহানগর), শ্রেষ্ঠ প্লেব্যাক গায়িকা: নীলাঞ্জনা সরকার (হাউজফুল), শ্রেষ্ঠ মলয়ম চলচ্চিত্র: কুট্টি শ্রেঙ্ক, শ্রেষ্ঠ জনপ্রিয় চলচ্চিত্র : থ্রি ইডিয়টস, শ্রেষ্ঠ চলচ্চিত্র (সামাজিক বক্তব্যধর্মী): দিল্লি-৬।

এবারের জুরি বোর্ডের প্রধান চলচ্চিত্র ব্যক্তিত্ব রমেশ সিপ্পি ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে ৫৭ তম ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করেন।


বাংলাদেশ স্থানীয় সময় ২০০৫  সেপ্টেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad