ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আপনিও হয়ে যান কণ্ঠযোদ্ধা ২০২১

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
আপনিও হয়ে যান কণ্ঠযোদ্ধা ২০২১

ঢাকা: গর্বের ভাষা আন্দোলনের মাস ‘ফেব্রুয়ারি’কে সামনে রেখে রাহাবার মাল্টিমিডিয়া ও নহর মাল্টিমিডিয়া আয়োজন করেছে কণ্ঠযোদ্ধা প্রতিযোগিতা ২০২১। যার মূল প্রতিপাদ্য হচ্ছে- ‘শুদ্ধ উচ্চারণে কথা বলি, অনুভূতির দরজায় কড়া নাড়ি’।

দীর্ঘ প্রতীক্ষার পর গত রোববার (২১ ফেব্রুয়ারি) দর্শকদের ভোটে নির্বাচিত সেরা তিনজন ও সম্মানিত বিচারকদের রায়ে নির্বাচিত সেরা তিনজনসহ মোট ছয়জন সেরা কণ্ঠযোদ্ধার নাম ঘোষণা করা হয়।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে দর্শকদের লাইক, কমেন্টস, শেয়ার ও ভিউয়ের ভিত্তিতে প্রথম হয়েছেন জায়িদ হাসান জোহা, দ্বিতীয় হয়েছেন মো. মুনজুর এলাহী সৌরভ ও তৃতীয় হয়েছেন মোহাম্মদ আরিফ বিল্লাহ।

সম্মানিত বিচারকদের রায়ে প্রথম হয়েছেন নুরুল আমিন ফাহিম, দ্বিতীয় হয়েছেন জায়িদ হাসান জোহা ও তৃতীয় হয়েছেন যৌথভাবে মোহাম্মদ হারুনুর রশীদ, রহমান সাঈদ ও মো মুনজুর এলাহী সৌরভ।

দর্শকদের ভোট ও সম্মানিত বিচারকদের রায়ে উভয় ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী প্রতিযোগী পাবেন যথাক্রমে এক বছর, ছয় মাস ও তিন মাসের কণ্ঠযোদ্ধা চুক্তি। এছাড়া সেরা ১০ জন কণ্ঠযোদ্ধার জন্য থাকবে বিশেষ পুরস্কার। আর সেরা ৪০ জনের জন্য থাকবে প্রশিক্ষণ গ্রহণের বিশেষ সনদ।

প্রায় সহস্রাধিক প্রতিযোগীর মধ্য থেকে প্রাথমিকভাবে ১০০ জনকে বাছাই করা হয়। ১০০ জনের স্টুডিও অডিশন শেষে ৪০ জনকে পরবর্তী রাউন্ডের জন্য বাছাই করা হয়।  

সেরা ৪০ জনকে নিয়ে গত ১৬ জানুয়ারি থেকে শুরু হয় তিন দিনের কণ্ঠযোদ্ধা সম্মেলন ও গ্রুমিং সেশন।  

গ্রুমিং সেশনে ক্লাস নেন দেশের প্রথিতযশা মিডিয়া ব্যক্তিত্ব ও স্বনামধন্য ইসলামী আলেম ও চিন্তাবিদরা। এ সময় রাহাবার মাল্টিমিডিয়ার চেয়ারম্যান মুফতি সাইফুল ইসলাম, মিডিয়া ব্যক্তিত্ব ও রাহাবার মাল্টিমিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইকবাল, দৈনিক প্রথম আলোর বিনোদন পাতার সাবেক সম্পাদক মেহেদী মাসুদ, মোটিভেশনাল স্পিকার পলাশ, আবৃত্তিকার ও উচ্চারণ বিশেষজ্ঞ তারিক মোহাম্মদ, আরজে মুকুল মাহমুদুল আমিনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

তিন দিনের কণ্ঠযোদ্ধা সম্মেলন শেষে গত ১৮ জানুয়ারি সেরা ৪০ জনের চূড়ান্ত স্টুডিও অডিশন নেওয়া হয়। সেরা ১০ এর নাম প্রকাশ করা হয় গত ১৯ জানুয়ারি। সেরা ১০ কে নিয়ে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয় গত ২০ জানুয়ারি। আর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয় গত ২১ ফেব্রুয়ারি।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন স্বনামধন্য মিডিয়া ব্যক্তিত্ব ড. মোহাম্মদ ইব্রাহিম, জনপ্রিয় নাশিদ শিল্পী মুনাইম বিল্লাহ ও মোহাম্মদ ইকবাল।  

অতিথি বিচারক হিসেবে ছিলেন দেশবরেণ্য আলেম শায়েখ আহমাদুল্লাহ, মুফতি সাইফুল ইসলাম, আব্দুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ ও আলী হাসান তৈয়ব।

‘আপনিও হয়ে যান কণ্ঠযোদ্ধা ২০২১’ প্রতিযোগিতার সোশ্যাল মিডিয়া পার্টনার হিসেবে ছিল ডু হালাল ডিজাইন ও মিম্বার গ্রুপ। লাইভ স্ট্রিমিং পার্টনার হিসেবে ছিল ক্লাউড লাইভ। আর মিডিয়া পার্টনার হিসেবে ছিল রেডিও ৭১, দৈনিক আমাদের সময় ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।