ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

ফাল্গুনী পূর্ণিমাতে শিল্পকলায় সাধুসঙ্গের আসর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
ফাল্গুনী পূর্ণিমাতে শিল্পকলায় সাধুসঙ্গের আসর

শিল্পকলা একাডেমির বটতলায় আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বসবে পূর্ণিমা তিথির মাসিক সাধুসঙ্গের ২৩তম আসর। বিকেল ৪টা থেকে শুরু হয়ে এ আয়োজন চলবে রাত ১০টা পর্যন্ত।

 

আয়োজনের শুরুতে বাউল দলের শিল্পীদের কণ্ঠে সাঁইজির ভাববাণী এবং শিল্পকলা একাডেমি বাউল দলের ভাববাণী পরিবেশিত হবে। আলোচনা পর্বে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অংশ নেবেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ।  

আলোচনা শেষে বাউলসংগীত পরিবেশন করবেন শিল্পী কিরণ চন্দ্র রায়, চন্দনা মজুমদার, সমির বাউল, কাঙ্গালিনী সুফিয়া, পাগলা বাবলু ও কুদ্দুস বাউল। এ ছাড়া সংগীত পরিবেশন করবেন বাউল কামাল, ম্যাজিক বাউলিয়ানা চ্যাম্পিয়ন শিবলী সাদিক, বাউল সাইদুল, বাউল দিল বাহার খান, বাউল মমতাজ, বাউল ফারুক নুরী ও আশালতা।

মান্নান হীরার নাটক
প্রয়াত নাট্যকার মান্নান হীরার নাটক নিয়ে চার দিনের মরমি নাট্যমেলার আয়োজন করেছে উৎস নাট্যদল। আজ মেলার দ্বিতীয় দিন। গতকাল বৃহস্পতিবার থেকে নাটক সরণির মহিলা সমিতি মিলনায়তনে শুরু হয়েছে এ নাট্যমেলা। প্রথম দিন ‘স্বর্ণজননী’ মঞ্চস্থ করে উৎস নাট্যদল। নাটকটি নির্দেশনা দিয়েছেন ইমরান হোসেন ইমু।  

আজ মামুনুর রশীদ নির্দেশিত ‘ময়ূর সিংহাসন’ মঞ্চস্থ করবে আরণ্যক নাট্যদল। আগামীকাল শনিবার আলী যাকের নির্দেশিত ‘ভাগের মানুষ’ মঞ্চস্থ করবে সময় নাট্যদল। সমাপনী দিন সোমবার আইরিন পারভীন লোপা নির্দেশিত ‘বীবর গাথা’ মঞ্চস্থ করবে সিরাজগঞ্জের নাট্যলোক।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।