ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

বিনোদন

বাংলায় আসছে তুরস্কের নতুন ধারাবাহিক 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
বাংলায় আসছে তুরস্কের নতুন ধারাবাহিক  ‘সহস্র এক রজনী'র একটি দৃশ্য

মধ্যপ্রাচ্যের লোককথার প্রাচীন সংকলন ‘আরব্য রজনীর’ আধুনিক সংস্করণ অবলম্বনে রচিত হয়েছে তুরস্কের ধারাবাহিক নাটক ‘সহস্র এক রজনী’। একমাত্র অসুস্থ সন্তানকে নিয়ে, শেহেরজাদ নামক একজন বিধবা নারীর জীবন সংগ্রামের গল্প ফুটে উঠছে এতে।

ঐতিহাসিক ঘটনার ওপর ভিত্তি করে তৈরি ‘সুলতান সুলেমান’ ধারাবাহিকে সম্রাট সুলতান সুলেমানের চরিত্রে অভিনয় করে বাংলাদেশি দর্শকদের মন জয় করেন তুরস্কের অভিনেতা খালিদ এরগেন্স। তিনি ‘সহস্র এক রজনী’ ড্রামা সিরিজের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। বাংলায় ডাবিং করা তুরস্কের জনপ্রিয় এই ধারাবাহিকটি প্রচারে আসছে নাগরিক টেলিভিশনের পর্দায়।

চ্যানেলটির অনুষ্ঠান বিভাগের প্রধান কামরুজ্জামান বাবু বলেন, ‘সহস্র এক রজনী’ নামেই মধ্যেই রয়েছে মুগ্ধতা। এতে উচ্চবিত্তের বাস্তব জীবনকে, নিম্নবিত্ত কীভাবে তাদের জীবনে দেখে, জীবনের কষাঘাতে কী করে নিম্নবিত্তের মানুষ উচ্চবিত্তের কাছে আত্মসমর্পণ করে -তারই প্রতিচ্ছবি যেন ফুটে উঠেছে।

আগামী সোমবার (১ মার্চ) থেকে সম্পূর্ণ বাংলা ডাবিংকৃত ৩০০ পর্বের এই ধারাবাহিকটি বেসরকারি টেলিভিশন নাগরিক টিভির পাশাপাশি দেখা যাবে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ-তেও।

বাংলাদেশ সময়: ০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।