ঢাকা, বুধবার, ৭ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

বিনোদন

৮ মার্চ ‘নদী ও নির্মাতা’র বিশেষ প্রদর্শনী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, মার্চ ৬, ২০২১
৮ মার্চ ‘নদী ও নির্মাতা’র বিশেষ প্রদর্শনী ক্যামেরায় চোখ দিয়ে দেখছেন নির্মাতা তানভীর মোকাম্মেল

বাংলাদেশে বিকল্প ধারার চলচ্চিত্রের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব তানভীর মোকাম্মেলকে নিয়ে লেখক ও চলচ্চিত্র পরিচালক প্রসূন রহমান নির্মাণ করেছেন প্রামাণ্য চলচ্চিত্র ‘নদী ও নির্মাতা’।

সোমবার (৮ মার্চ) তানভীর মোকাম্মেলের জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তনে সন্ধ্যা ৬ টায় প্রামাণ্য চলচ্চিত্রটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

 

এ প্রসঙ্গে নির্মাতা প্রসূন রহমান বলেন, তারেক মাসুদকে নিয়ে নির্মিত ‘ফেরা’ চলচ্চিত্রের ধারাবাহিকতায় এবার নির্মিত হয়েছে ‘নদী ও নির্মাতা’। পরিকল্পনা রয়েছে, এরই ধারাবাহিকতায় সৃজনশীলধারার অন্য ২ নির্মাতা ও পুরোধা ব্যক্তিত্ব মোরশেদুল ইসলাম এবং মানজারে হাসিন মুরাদকে নিয়েও আরও দুটি প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের। যা হয়তো ভবিষ্যতের নির্মাতার জন্যে ইতিহাস পাঠের অংশ হয়ে থাকবে।  

তিনি আরও জানান, প্রামাণ্য চলচ্চিত্রটিতে নিজের নির্মিত একটি দ্বিতল নৌযানে দিনব্যাপী এক ভ্রমণের অংশ হিসেবে তানভীর মোকাম্মেল কথা বলেছেন, তার সৃজনশীল জীবন ও অন্যধারার কাজ, তার ভালোবাসা ও বিশ্বাস, স্বপ্ন ও দ্রোহ, শিল্প ও দর্শন, বাংলাদেশের চলচ্চিত্র ও চলচ্চিত্রের ভবিষ্যৎ নিয়ে।  

ধলেশ্বরী ও ইছামতি নদীর বুকে চিত্রায়িত সেদিনের সেই নৌ ভ্রমণ ও কথামালার উজ্জ্বল অংশের চলচ্চিত্ররূপই ‘নদী ও নির্মাতা’। চলচ্চিত্রটির কাজ গতবছর শেষ হলেও মহামারির কারণে সেটি প্রদর্শনের সুযোগ হয়নি বলে জানিয়েছেন এর নির্মাতা।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, মার্চ ০৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।