ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নোবেলের বিরুদ্ধে মামলা করছেন ইথুন বাবু 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জুন ১, ২০২১
নোবেলের বিরুদ্ধে মামলা করছেন ইথুন বাবু  নোবেল ও ইথুন বাবু

সমালোচিত সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করতে যাচ্ছেন গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু।  

বাদী পক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, ‘আমরা মামলার জন্য প্রস্তুতি নিয়েছি।

ইতোমধ্যে মামলার আবেদনটি ঢাকার সাইবার ট্রাইব্যুনালে সংশ্লিষ্ট শাখায় জমা দিয়েছি। আদালত যেদিন সময় দেবেন, মামলা দায়ের বিষয়ে সেদিন পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ’

জানা যায়, ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮–এর ২৫ (২) ২৯ ধারায় এই মামলা দায়ের করার বিষয়টি প্রক্রিয়াধীন।

এর আগে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর ও কুরুচিপূর্ণ পোস্ট দেওয়ায় নোবেলের বিরুদ্ধে রাজধানীর হাতিরঝিল থানায় জিডি করেছিলেন ইথুন বাবু। এবার তিনি আরও কঠোর পদক্ষেপ নিচ্ছেন।

গত মাসে নোবেল তার অফিসিয়াল ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে ইথুন বাবুকে উদ্দেশ্য করে এক পোস্টে লেখেন, ‘ইথুন বাবু একটা চোর। অন্যের গান নিজের নামে চালায় দিসে। ’

এছাড়া দেশের স্বনামধন্য শিল্পীদের অনেকের নামেই ফেসবুকে আপত্তিকর ও কুরুচিপূর্ণ পোস্ট দেন ভারতের জি বাংলা টেলিভিশনের সারেগামাপা প্রতিযোগিতা দিয়ে আলোচনায় আসা এই তরুণ।

এ প্রসঙ্গে ইথুন বাবু বলেন, আমার দীর্ঘ সংগীত ক্যারিয়ারে যে কথা কেউ কোনদিন বলতে পারেনি নোবেল আমাকে সেই কথা বলেছে। আমি নাকি চোর? নোবেলের পোস্টের কারণে সবার কাছে আমার সম্মানহানি হয়েছে। তাই আমি এর সুষ্ঠু বিচারের জন্য আইনের আশ্রয় নিয়েছি।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, জুন ০১, ২০২১
কেআই/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।