ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

বিনোদন

ছিটমহল নিয়ে বিটিভির নাটক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জুন ৩০, ২০২১
ছিটমহল নিয়ে বিটিভির নাটক

কাজী রশিদুল হক পাশার রচনায় নির্মিত হয়েছে নাটক ‘ছিটমহলের ছায়াছবি’। এতে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন মডেল ও অভিনেত্রী বীথি রানী সরকার ও অভিনেতা মনিরুজ্জামান মনি।

 

ছিটমহলের গল্প নিয়ে সাপ্তাহিক নাটকটি নির্মিত হয়েছে বাংলাদেশ টেলিভিশনের জন্য। এটি প্রযোজনা করেছেন আফরোজা সুলতানা।  

নাটকের গল্পে দেখা যাবে, বাংলাদেশ যখন ১১১টি ছিটমহল পেল তখন বেশ কিছু পরিবার উন্নত জীবনের আশায় ভারতের নাগরিক হতে চায়। তারা তাদের জন্মভূমি, প্রেম-ভালোবাসা সব ছেড়ে পাড়ি জমায় ওপারে। ছায়া ও ছবি তাদেরই এক প্রতীকী রূপ। তারা দুই বোন ভালোবাসার মানুষ যাদব ও মাধবকে ভারতের অংশে নিয়ে যেতে চায়। কিন্তু যাদব-মাধব এদেশ ছেড়ে কোথাও যাবে না বলে জানিয়ে দেয়।  

মাতৃভূমি ছেড়ে যাবার যে মনস্তাত্ত্বিক সঙ্কট, বিরহ তা এ নাটকে ফুটে উঠবে বলে জানিয়েছেন নির্মাতা।

নাটকটি প্রসঙ্গে মনিরুজ্জামান মনি বলেন, সহশিল্পী হিসেবে বীথি খুবই হেল্পফুল ও অনন্য। নাটকটির গল্পের প্লট খুবই চমৎকার। এরকম গল্প নিয়ে ইদানীং খুবই কম কাজ হয়।  

রানী বলেন, চমৎকার একটি গল্প। সুন্দর একটি টিমের সঙ্গে কাজ করেছি। মনির সঙ্গে প্রথম কাজ। আমি রংপুর অঞ্চলের মেয়ে হলেও এবারই প্রথম নিজের অঞ্চলের ভাষায় কাজ করলাম। আশা করছি আমাদের জুটি এ নাটকে দর্শকের প্রত্যাশা পূরণ করতে পারবে।

নাটকের বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন জীবন রায়, তানিন তানহা, খলিলুল্লাহ কাদেরী, মিলি মুন্সী, তানজুম আরা পল্লী, কাজী রশীদুল হক পাশা প্রমুখ।

আগামী ১০ জুলাই থেকে ‘ছিটমহলের ছায়াছবি’ রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একসঙ্গে প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুন ৩০, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।