ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কিশোর নেই বিশ্বাস করতে মন চায় না: হানিফ সংকেত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
কিশোর নেই বিশ্বাস করতে মন চায় না: হানিফ সংকেত

প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরকে হারানোর এক বছর পূর্ণ হয়েছে মঙ্গলবার (০৬ জুলাই)। দিনটিতে পরিবার, বন্ধু, সহকর্মী ও ভক্তরা এই কিংবদন্তিকে শ্রদ্ধাভরে স্মরণ করছেন।

 

এন্ড্রু কিশোরের মৃত্যুবার্ষিকীতে তার ঘনিষ্ঠ বন্ধু, প্রখ্যাত উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেত আবেগাপ্লুত হয়ে পড়েছেন। তার হাত ধরেই ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে নিয়মিত খাইতেন অসংখ্য জনপ্রিয় গানের এই গায়ক।  

ফেসবুকে এন্ড্রু কিশোরের সঙ্গে তোলা এবং তার সমাধির সামনে দাঁড়িয়ে তোলা ছবি শেয়ার করে প্রিয় বন্ধুকে স্মরণ করেছেন হানিফ সংকেত।  

তিনি লেখেন, ‘দেখতে দেখতে একটি বছর হয়ে গেল কিশোর নেই। বিশ্বাস করতে মন চায় না, অথচ এটাই সত্যি। এন্ড্রু কিশোর-বাংলা গানের ঐশ্বর্য। যার খ্যাতির চাইতে কণ্ঠের দ্যুতি ছিল বেশি। যার কাছে গানই ছিল জীবন-মরণ, গানই ছিল প্রাণ। এই গানের জন্যই কিশোর পেয়েছে প্লেব্যাক সম্রাটের উপাধি। গানের জন্যই মানুষ তাকে ভালোবাসতো। অবশেষে মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ে পরাজিত হয়ে গত বছরের এই দিনে সবাইকে কাঁদিয়ে পৃথিবী ছেড়ে বিদায় নেয় সবার প্রিয় এন্ড্রু কিশোর। ’

হানিফ সংকেত আরও লেখেন, ‘কিশোর যেমন প্রাণ খুলে দরাজ গলায় গাইতে পারতো, তেমনি মানুষের সঙ্গেও প্রাণ খুলে মিশতে পারতো। সবসময় নিজের সুবিধার চাইতে অন্যের সুবিধার দিকেই দৃষ্টি ছিল তার বেশি। কিশোরের সঙ্গে আমার সম্পর্ক প্রায় ৪০ বছরের। একসঙ্গে অনেক আড্ডা দিয়েছি, বহুবার বিদেশে গেছি, একসঙ্গে থেকেছি। কিশোর ছিল ইত্যাদি’র প্রায় নিয়মিত সংগীতশিল্পী। কিশোর নেই মনে হলেই ভেতরটা হাহাকার করে উঠে। এন্ড্রু কিশোর ছিল একজন আদর্শ শিল্পী, একজন মানবিক মানুষ। যার তুলনা সে নিজেই। এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমেই বেঁচে থাকবেন প্রজন্ম থেকে প্রজন্মে। বন্ধু যেখানে থাকো ভালো থেকো। শান্তিতে থেকো। ’

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।