ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সঞ্জয়-আলিয়ার মামলা স্থগিত করলো আদালত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
সঞ্জয়-আলিয়ার মামলা স্থগিত করলো আদালত

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমার নির্মাতা সঞ্জয় লীলা বানশালি ও অভিনেত্রী আলিয়া ভাটের বিরুদ্ধে ফৌজদারী আইনে মানহানির মামলায় স্থগিতাদেশ দিল বম্বে হাইকোর্ট। একইসঙ্গে সিনেমাটি মুক্তির ওপর থাকা স্থগিতাদেশও সরিয়ে নেওয়া হয়েছে।

 

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটির গল্প গড়ে উঠেছে এক মাফিয়া কুইনের জীবনের গল্প। কেন্দ্রীয় চরিত্র নির্যাতিতা নারী গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি। সঙ্গীকে বিশ্বাস করে যিনি গুজরাট ছেড়ে মুম্বাই চলে এসেছিলেন। এরপর মুম্বাইয়ের এক পতিতাপল্লিতে তাকে বিক্রি করে দেয় সেই পুরুষ সঙ্গী। পরে গাঙ্গু মুম্বাইয়ের অন্ধকার দুনিয়ার সঙ্গে হাত মিলিয়ে হয়ে ওঠেন ক্ষমতাবান।

গাঙ্গুবাইয়ের দত্তক পুত্র বাবু রাভজি শাহ গত বছরের ডিসেম্বরে সিনেমাটির নির্মাতা সঞ্জয় লীলা বানশালি, নায়িকা আলিয়া ভাট এবং ‘মাফিয়া কুইন অব মুম্বাই’-এর লেখকের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বাবু রাভজি শাহ’র অভিযোগ, এই সিনেমায় নাকি তার মায়ের জীবনকাহিনী ভ্রান্তভাবে দেখানোর চেষ্টা করছেন। যার কারণে দর্শকরা বিভ্রান্ত হতে পারেন।

তবে ২০২১ সালের ফেব্রুয়ারিতে বাবু রাভজি শাহ’র বক্তব্য প্রত্যাখ্যান করে আদালত। পরবর্তীতে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে, শাহ সিনেমাটির মুক্তি স্থগিতের আবেদন করলে আদালত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র প্রদর্শনী ওপর স্থগিতাদেশ জারি করেন।

এবার মামলাটির ওপর স্থগিতাদেশের রায় দেওয়ায় সিনেমাটি মুক্তিতে আর বাধা রইলো না। সঞ্জয় লীলা বানশালি এই সিনেমায় আলিয়া ভাট ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ।  

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।