ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তালেবানের ভয়ে পালালেন আফগান পপস্টার আরিয়ানা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
তালেবানের ভয়ে পালালেন আফগান পপস্টার আরিয়ানা

এবার তালেবানের ভয়ে প্রাণ বাঁচাতে দেশ ছেড়ে পালিয়েছেন জনপ্রিয় আফগান পপস্টার আরিয়ানা সাঈদ। কোনো দিন বোরখা-হিজাবের ধার ধারেননি তিনি।

বরাবরই ওয়েস্টার্ন পোশাকে মঞ্চে দাপিয়ে বেড়িয়েছেন আরিয়ানা।  

তবে আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিতে মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্ধারকারী বিমানে উঠে দেশ থেকে পালাতে বাধ্য হন এ পপ তারকা।  

আফগানিস্তানে জন্ম হলেও শৈশবেই মা-বাবার হাত ধরে পাকিস্তানের পেশোয়ারে চলে যান আরিয়ানা। এরপর সুইজারল্যান্ড। ২০১১ সাল পর্যন্ত নিজের দেশে প্রবেশ করেননি তিনি। ওই বছর তার গাওয়া ‘আফগান পেশারক’ জনপ্রিয়তা লাভ করার পর দেশে ফেরেন আরিয়ানা।  

আরিয়ানা আফগানিস্তানের দু’টি টেলিভিশন চ্যানেলের সঙ্গে কাজ করেছেন। একটি রিয়্যালিটি শোয়ের বিচারক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।  

সম্প্রতি তালেবানরা আফগানিস্তানের দখল নেওয়ার পর দেশটিকে সুরক্ষিত মনে হয়নি এ পপ তারকার। তাই স্বামীকে সঙ্গে নিয়ে কাবুল থেকে দোহা হয়ে তুরস্কে ঠাঁই নিয়েছেন আরিয়ানা।

মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্ধারকারী বিমানে বসে ছবি পোস্ট করে বিশ্বের অনুরাগীদের জানান দেন তিনি বেঁচে আছেন। তার আগের দুর্বিষহ অভিজ্ঞতা শেয়ার করেছেন। সেখানে তিনি উল্লেখ করেছেন, নারী স্বাধীনতা নিয়ে মুখ খোলার জন্য নাকি প্রাণনাশের হুমকিও পেয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad