ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

বিনোদন

নচিকেতার নামে প্রেক্ষাগৃহ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২১
নচিকেতার নামে প্রেক্ষাগৃহ নচিকেতা চক্রবর্তী

‘জীবনমুখী’ গানের জন্য ভারতের পশ্চিমবঙ্গসহ বিশ্বের বাংলা ভাষাভাষীদের কাছে জনপ্রিয় নচিকেতা চক্রবর্তী। তার ‘নীলাঞ্জনা’, ‘অনির্বাণ’, ‘ডাক্তার’, ‘বৃদ্ধাশ্রম’ গানগুলো শ্রোতাদের মুখে মুখে ঘোরে।

এবার শ্রোতাপ্রিয় এ শিল্পীর নামে নির্মাণ করা হচ্ছে প্রেক্ষাগৃহ।  

কলকাতার হাওড়া এলাকার আমতা নামের স্থানে নচিকেতার নামে ৮০০ আসন বিশিষ্ট অডিটোরিয়াম তৈরি হচ্ছে। এর নাম দেওয়া হয়েছে ‘নচিকেতা মঞ্চ’।  

গত ১৪ আগস্ট হাওড়ার আমতায় একটি বেসরকারি নার্সিং কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন নচিকেতা। সেখানেই কলেজ কর্তৃপক্ষ ঘোষণা করে কলেজটিতে নচিকেতার নামে একটি প্রেক্ষাগৃহ তৈরি হবে। নচিকেতার ছবি ও বিভিন্ন গানের লাইনে সেজে উঠবে প্রেক্ষাগৃহটির ভেতরের অংশ।

এমন খবরে নচিকেতা বলেন, ‘লজ্জা লাগছে। তবে আনন্দও হচ্ছে। আমার অনুষ্ঠান দিয়ে প্রেক্ষাগৃহের যাত্রা শুরু হলে আরও ভালো লাগবে। ’

সম্প্রতি নিজের আত্মজীবনী লেখার কাজ শুরু করেছেন নচিকেতা। এর নাম দিয়েছেন ‘বিপজ্জনক হারমোনিয়াম’। তিন দশকের সংগীত জীবনে প্রায় ১০ হাজারের কাছাকাছি স্টেজ শো ও প্রকাশিত প্রায় আটশো গানের গল্পও এতে বিশেষভাবে স্থান পাবে।  

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।