ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বুকে শূন্যতা নিয়ে দেশ ছাড়লেন আফগান নির্মাতা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
বুকে শূন্যতা নিয়ে দেশ ছাড়লেন আফগান নির্মাতা

তালেবানের তাণ্ডবে বাধ্য হয়েই দেশ ছাড়লেন আফগানিস্তানের নারী নির্মাতা রোয়া হায়দরি। চোখের জলে নিজের জন্মভূমিকে বিদায় জানান এ নির্মাতা।

তবে দেশ ত্যাগের সময় আবারও ফিরে আসার আশ্বাসও দিয়েছেন তিনি।

তালেবানরা দুই দশক পর আফগানিস্তান দখল নেওয়ার পর দেশটির হাজার হাজার নাগরিক দেশ ছাড়ছেন। প্রতিদিন কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তারা ছেড়ে যাচ্ছেন নিজের দেশ। এই পরিস্থিতিতে দেশ ত্যাগ করলেন রোয়া হায়দরি।

দেশ ত্যাগের আগে টুইটারে একটি ছবি পোস্ট করেন রোয়া হায়দরি।  

যেখানে দেখা যায়, হাঁটু ভাঁজ করে বসে রয়েছেন ওই নির্মাতা। তার মুখ কালো মাস্কে ঢাকা। বাইরের দিকে হতাশাগ্রস্তভাবে তাকিয়ে রয়েছেন, তার দু’চোখজুড়ে শুধুই শূন্যতা আর বাঁচার প্রত্যাশা।  

ছবির ক্যাপশনে রোয়া হায়দরি উল্লেখ করেছেন, ‘নিজের কথা বলার অধিকার ধরে রাখতে আমাকে দেশ ছাড়তে হচ্ছে। জন্মভূমিকে ছেড়ে পালিয়ে যেতে হচ্ছে। আবার শূন্য থেকে শুরু করতে হবে। নিজের মৃত আত্মা আর ক্যামেরাটা সঙ্গে নিয়ে সাগর পাড়ে যাচ্ছি। বুকে প্রবল কষ্ট নিয়ে বলছি, বিদায় মাতৃভূমি, আবার দেখা হবে। ’

এর আগে প্রাণ বাঁচাতে কাবুলের রাস্তায় দৌড়াতে দেখা গিয়েছিলো আরেক আফগান নির্মাতা সাহরা করিমিকে। তিনিও দেশটি ছেড়েছেন। এছাড়াও আফগানিস্তানের অনেকই তারকা এরইমধ্যে বিদেশে পাড়ি জমিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।