ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মনির খান গাইলেন ইজাজ মিলনের কথায়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
মনির খান গাইলেন ইজাজ মিলনের কথায় মনির খান ও ইজাজ আহমেদ মিলন

জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান হাজির হলেন প্রার্থনা ধাঁচের একটি গান নিয়ে। ‘চোখের জলতো খাঁটি’ শিরোনামের গানটি প্রকাশ পেয়েছে ইউটিউবে।

‘আমি দাঁড়াই যদি যায় সরে যায়/পায়ের তলার মাটি/ আমি লোভ কাতর এক ভবের পাগল/ চোখের জল তো খাঁটি’-এমন কথার গানটি লিখেছেন কথাসাহিত্যিক ও সাংবাদিক ইজাজ আহমেদ মিলন। এর সুর ও সংগীতায়োজন করেছেন রোহান রাজ।  

গানটি প্রসঙ্গে মনির খান বলেন, ‘বহুদিন পর পরম তৃপ্তি নিয়ে গান গাইলাম। অসাধারণ গানটির কথা। ইজাজ মিলন গানের মাধ্যমে দারুণ একটি বার্তা দিয়েছেন। ’

ইজাজ আহমেদ মিলন বলেন, ‘তিন অন্তরার এ গানটি আমি বুকের গভীর থেকে লিখেছি। আমি একজন মানুষ, যে ভুল করে। পাপবাজারে কোনোভাবেই নিজেকে বিশুদ্ধ রাখা যায় না। যাপিত  জীবনের সমস্ত পাপ পুণ্যের হিসাব দিতে হবে সৃষ্টিকর্তার কাছে। তাই গানে গানে প্রভুর কাছে ক্ষমা চেয়েছি। ’ 

গানটির প্রতি শব্দ ও বাক্য দিয়ে দিনের পর দিন ভুল করে স্রষ্টার কাছে অনুশোচনা প্রকাশ করা হয়েছে। এটিকে প্রার্থনা সংগীত বললেও ভুল হবে না বলেও জানান এর গীতিকবি।

গানটির সুরকার রোহান রাজ জানান, ‘চোখের জলতো খাঁটি’ গানটি ভিন্ন রকম আবহ তৈরি করবে শ্রোতার হৃদয়ে। নিয়ে যাবে ধ্যানের জগতে, অনুশোচনার মজমায়।  

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।