ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

শেখ হাসিনার জন্মদিনে নাটক ‘মুজিবের মেয়ে’ মঞ্চায়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
শেখ হাসিনার জন্মদিনে নাটক ‘মুজিবের মেয়ে’ মঞ্চায়ন

ঢাকা: প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ‘মুজিবের মেয়ে’ নামের দুই দিনের নাটক মঞ্চায়ন শুরু করেছে কাঁচখেলা রেপার্টরি থিয়েটার।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে এই মঞ্চায়নের উদ্বোধন করেন অভিনেতা ও নির্দেশক আতাউর রহমান।

আয়োজনে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব অসীম কুমার দে। নাসরীন মুস্তাফা রচিত এই নাটকটির নির্দেশনায় ছিলেন আইরিন পারভীন লোপা।

বাংলার হাজার বছরের ঐতিহ্যবাহী নাট্যধারা মেনে বর্ণনাত্মক রীতিতে রচিত ‘মুজিবের মেয়ে’ বর্তমান সময়ের নাটক। চলমান বৈশ্বিক চ্যালেঞ্জকে অনুধাবন করে বাঙালির জাতিসত্ত্বার জাগরণ এই নাটকের মূলমন্ত্র।

যেকোনো বাঙালির কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশের ভালো থাকা খুব জরুরি। মুজিব না থেকেও আছেন, তার সন্তানসম দেশের অস্তিত্বে। এই দেশের টিকে থাকার স্বার্থে প্রত্যেক বাঙালির সাহস জোগাতে মুজিব এখনো অপরিহার্য।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- সায়েম সামাদ, তাবেদার-ই-রসুল চান্নু, অশোক বিশ্বাস সাগর, শামীম আহমেদ, আসমা-উল-হুসনা, মুস্তাফিজ শেখ, মুনমুন খান, এন আই টিপু, মির্জা সম্রাট, রাফিউল ইসলাম অনিক, সেজান জামান, ওয়াহিদুল ইসলাম প্রমুখ

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) একই মিলনায়তনে শেষ হবে দুইদিনের এই নাটকের মঞ্চায়ন।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এইচএমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa