ঢাকা, বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

বিনোদন

শিল্পকলায় মঞ্চায়িত হবে প্রাচ্যনাটের ‘পুলসিরাত’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
শিল্পকলায় মঞ্চায়িত হবে প্রাচ্যনাটের ‘পুলসিরাত’ ‘পুলসিরাত’র একটি দৃশ্যে সহশিল্পীদের সঙ্গে আজাদ আবুল কালাম

ফিলিস্তিনি লেখক ঘাসান কানাফানির উপন্যাস ‘মেন ইন দ্য সান’ অবলম্বনে প্রাচ্যনাট প্রযোজিত নাটক ‘পুলসিরাত’। এটি অনুবাদ করেছেন মাসুমুল আলম।

নাট্যরূপ দিয়েছেন ম‌নিরুল ইসলাম রু‌বেল এবং নির্দেশনায় তৌফিকুল ইসলাম ইমন।

সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একা‌ডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়িত হবে নাটকটি। মহাকাল নাট্যসম্প্রদায় আয়োজিত ‘বাংলা নাট্য উৎসবে’ স্বাস্থ্যবিধি মেনে নাটকটি মঞ্চায়িত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন আজাদ আবুল কালাম, শাহরিয়ার সজীব, মনিরুল ইসলাম রুবেল, সাইফুল ইসলাম জার্নাল, চেতনা রহমান ভাষা প্রমুখ। সেট ডিজাইনে শাহীনুর রহমান, সংগীত পরিকল্পনায় নীল কামরুল এবং আলোক পরিকল্পনায় রয়েছেন বাবর খাদেম।

এ নাটক সম্পর্কে নির্দেশক তৌফিকুল ইসলাম ইমন জানান, তিনজন মানুষের জীবন যুদ্ধ তুলে ধরা হয়েছে এই নাটকে। এতে কোনো ধর্মীয় বিষয় নেই। কিন্তু ভাগ্য অন্বেষণের তাড়নায় মানুষগুলো শান্তির ঠিকানা খুঁজে পায় কিনা, তা এই নাটকে দেখতে পাবেন দর্শক।

এর গল্পে দেখা যাবে, ভাগ্য বিড়ম্বিত মানুষের মতো আবু কায়েস, আসাদ ও মারওয়ানের জীবন। তবে দুর্ভোগের জীবন ছেড়ে ফিলিস্তিন থেকে স্বপ্নের কুয়েতে পাড়ি জমাতে চায় তারা। বয়সে-প্রজন্মে তিনজন আলাদা হলেও অভিন্ন এক জায়গায়-তারা সবাই বিড়ম্বিত উদ্বাস্তু।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa