ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ক্যান্সার আক্রান্ত মাসুম আজিজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
ক্যান্সার আক্রান্ত মাসুম আজিজ মাসুম আজিজ

বর্ষীয়ান অভিনেতা মাসুম আজিজ ক্যান্সারে আক্রান্ত। জানুয়ারিতে তার ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে।

বর্তমানে তিনি দেশেই চিকিৎসা নিচ্ছেন।  

২০২২ সালের একুশে পদক ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি)। এবার অভিনয় বিভাগে পদক পাচ্ছেন মাসুম আজিজ। মূলত এ বিষয়টি প্রসঙ্গে কথা বলতে গেলে তিনি ক্যান্সারে আক্রান্ত হওয়ার বিষয়টি জানান।

মাসুম আজিজ বলেন, 'আমার লড়াই এখন ক্যান্সারের সঙ্গে। জিতব কি-না জানি না। তবে মৃত্যুর আগে জেনে যাচ্ছি, আমার অভিনয়ের একটি রাষ্ট্রীয় সনদ রয়েছে। '

তিনি আরো জানান, আক্রান্ত হওয়ার খবর জানার পর দ্রুতই চিকিৎসা শুরু করে দিয়েছেন। এ পর্যন্ত কেমোথেরাপি দিয়েছেন ৩ বার ও রেডিও থেরাপি দেওয়া দেওয়া হয়েছে ১৩ বার ।

চিকিৎসা প্রসঙ্গে তিনি বলেন, এখন পর্যন্ত ৯ লাখ টাকা খরচ হয়েছে। চিকিৎসক বলেছেন আনুমানিক ১৬ লাখ টাকা খরচ হবে।  

চিকিৎসা চালাতে কিছুটা আর্থিক সমস্যা হচ্ছে তার। মোট ৮ টি কেমোথেরাপি ও ৩০ টি রেডিও থেরাপি তাকে দিতে হবে বলেও জানান জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই তারকা।

মাসুম আজিজ ছাড়াও শিল্পকলায় বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় একুশে পদক পাচ্ছেন কিংবদন্তী অভিনেতা-নির্মাতা আফজাল হোসেন, জিনাত বরকতউল্লাহ (নৃত্য), মাহমুদুর রহমান বেণু (সংগীত), ইকবাল হোসেন (সংগীত), নজরুল ইসলাম বাবু (মরণোত্তর, সংগীত), খালেদ মাহমুদ খান (মরণোত্তর, সংগীত)।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।