ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

খায়রুল-হিমির ঠাঁই হলো চিলেকোঠার কামরায়

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
খায়রুল-হিমির ঠাঁই হলো চিলেকোঠার কামরায় খায়রুল বাসার ও জান্নাতুল সুমাইয়া হিমি

‘মাহুতটুলীর বাড়ি’ নামের একটি খণ্ড নাটকে জুটি বেঁধেছেন এ সময়ের অভিনেতা খায়রুল বাসার ও জান্নাতুল সুমাইয়া হিমি। মাসুম শাহরিয়ারের রচনা ও চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন স্বপন বিশ্বাস।

 

নাটকের গল্পে দেখা যাবে, সুদীপ আর শৈলী সারা দিন ঘুরতে ঘুরতে পুরান ঢাকার মাহুতটুলীতে একটা বাড়ি খুঁজে পায়। চিলেকোঠার দুটি কামরা, পাশে ছোট্ট একটুখানি ছাদ। বাড়িটা পাওয়া ওদের কাছে গুপ্তধন পাওয়ার মতোই আনন্দের। যদিও ভাড়ার অ্যাডভান্স দেওয়ার পর সুদীপের হাতে কিছু থাকে না। শৈলী তার মায়ের রাখা কিছু গয়না সুদীপের সঙ্গে পালানোর সময় এনেছেন।  

তারা যেখানে উঠেছে, এ ঘর দুটোর পুরোনো ভাড়াটিয়া নয় মাস ধরে নিখোঁজ। এ কারণে বাড়ির মালিক ঘর দুটো ওদের কাছে ভাড়া দেন। ঘরে অল্প কিছু ফার্নিচারও রয়েছে। জানালায় দাঁড়িয়ে ওরা বাড়ির পাশের সরু গলিটার দিকে তাকায়। আর আকাশের দিকে তাকিয়ে ওরা চমকে ওঠে। দূরের মফস্বল শহর থেকে ওরা যখন পালাচ্ছিল, ট্রেনের জানালায় ওই একই চাঁদ ওদের সঙ্গে এসেছে।

নতুন জীবনের যুদ্ধের জয়ী হবে সুদীপ ও শৈলী? এমন রহস্য নিয়েই এগিয়ে যাবে নাটকটির দৃশ্যপট। যেখানে সুদীপের চরিত্রে অভিনয় করেছেন খায়রুল বাসার আর শৈলীর ভূমিকায় অভিনয় করেছেন জান্নাতুল সুমাইয়া হিমি।

নাটকের বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন ফখরুল বাশের মাসুম জুবায়ের, জাহিদ, তাহমিনা মোনা, মো. মনির, এ বি এম সোহেল, রশীদ হেদায়েত উল্লাহ, তুর্কি রফিক প্রমুখ।

নির্মাতা সূত্রে জানা যায়, শনিবার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে প্রচার হবে ‘মাহুতটুলীর বাড়ি’ নামের নাটকটি।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।