ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিনোদন

ভারতের আয়েশাকে নিয়ে বাংলাদেশে নির্মিত হচ্ছে সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
ভারতের আয়েশাকে নিয়ে বাংলাদেশে নির্মিত হচ্ছে সিনেমা আয়েশা আরিফ খান

২০২১ সালে ভিডিওবার্তা দিয়ে আত্মহত্যা করেছিলেন আয়েশা আরিফ খান নামের ভারতের এক তরুণী। তাকে নিয়ে সিনেমা নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশে।

‘ইয়াসমিন’ নামে সিনেমাটি নির্মাণ করছেন শামীম আহমেদ রনী। এর গল্প লিখেছেন দেলোয়ার হোসেন দিল।  

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) থেকে বিএফডিসিতে সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। এতে আয়েশার স্বামী আরিফের চরিত্রে অভিনয় করছেন অভিনেতা আজাদ আদর। তবে আয়েশার চরিত্রে কে অভিনয় করবেন, তা এখনো গোপন রেখেছেন পরিচালক।

এ প্রসঙ্গে রনী বলেন, ‘আয়েশার চরিত্রে অর্থাৎ আমার সিনেমায় ইয়াসমিন চরিত্রে অভিনয়ের জন্য বেশ কয়েকজনের অডিশন নিয়েছি। তালিকায় নতুন-পুরনোরা আছেন। তাদের থেকেই একজনকে চূড়ান্ত করা হবে। ’

প্রসঙ্গত, ২০২১ সালে ১ মার্চ গুজরাটের আমেদাবাদের সবরমতী নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন আয়েশা। আত্মহত্যার আগে নদীর ধারে হাসিমুখে একটি ভিডিও রেকর্ড করেন তিনি। পরে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় এবং বহু মানুষের অশ্রু ঝরায়।

আয়েশার বাবা জানিয়েছিলেন, রাজস্থানের জালোরের বাসিন্দা আরিফ খানের সঙ্গে তার মেয়ের বিয়ে হয় ২০১৮ সালের জুলাইয়ে। বিয়ের পর যৌতুকের জন্য চাপ দিতে শুরু করেন আয়েশার শ্বশুরবাড়ির লোকজন। যৌতুকের জন্য শ্বশুরবাড়িতে প্রতিনিয়ত ঝামেলার জেরেই আত্মহত্যা করেছেন আয়েশা। নদীর তীর থেকে পরে আয়েশার লাশও উদ্ধার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।