ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘চলচ্চিত্রে বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা ও কালজয়ী গানের উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
‘চলচ্চিত্রে বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা ও কালজয়ী গানের উৎসব

দেশীয় চলচ্চিত্রে বঙ্গবন্ধুর অবদান নিয়ে আলোচনা করতে আয়োজন করা হয়েছে ‘চলচ্চিত্রে বঙ্গবন্ধু’ শীর্ষক এক আলোচনা সভার। একই সঙ্গে চলচ্চিত্রের সাত দশকের কালজয়ী গান নিয়ে ব্যতিক্রমী উৎসব অনুষ্ঠিত হবে।

সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশের আয়োজনে আগামী ৫ মার্চ ঢাকাস্থ আইডিইবি মুক্তিযুদ্ধ মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই আয়োজন।

এ প্রসঙ্গে ‘সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশ’-এর সভাপতি রেদুয়ান খন্দকার বলেন, আমাদের চলচ্চিত্রের গানের ভাণ্ডার অত্যন্ত সমৃদ্ধ। চলচ্চিত্রের সাত দশকে অনেক জনপ্রিয় গান আমরা পেয়েছি। কিন্তু বর্তমান প্রজন্মের বেশিরভাগই সেসব গানের সঙ্গে পরিচিত নয়। আবার দেশীয় চলচ্চিত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান সম্পর্কেও আমরা অনেকেই পুরোপুরি অবগত নই। তাই আলোচনা সভার মাধ্যমে চলচ্চিত্রে বঙ্গবন্ধুর অবদান নিয়ে স্মৃতিচারণ করা আয়োজনের মূল উদ্দেশ্য।  

২০০৯ সালে প্রথমবার ‘সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশ’-এর এই উদ্যোগ প্রথমবার অনুষ্ঠিত হয়। এবারের অনুষ্ঠানটির আহবায়ক বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মোল্লা জালাল ও যুগ্ম আহবায়ক পাক্ষিক বিনোদন বিচিত্রা সম্পাদক দেওয়ান হাবিবুর রহমান।  

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এনএটি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।