ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সাংবাদিককে হুমকি দেওয়ায় গ্রেফতার হয়েছিলেন শাহরুখ!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
সাংবাদিককে হুমকি দেওয়ায় গ্রেফতার হয়েছিলেন শাহরুখ! শাহরুখ খান

মুম্বাইয়ের উপকূলে একটি প্রমোদতরীর মাদক পার্টি থেকে ২০২১ সালের ২ অক্টোবর শাহরুখ খানের পুত্র আরিয়ান খান আটক হন। এরপর দীর্ঘ ১৬ ঘণ্টা জেরার পর ৩ অক্টোবর বিকেলে তাকে গ্রেফতার দেখায় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।

টানা ২৬ দিন পর মুম্বাই হাইকোর্ট থেকে জামিনে ছাড়া পান আরিয়ান। শাহরুখপুত্রের এই কারাবাস নিয়ে শোরগোল পড়েছিল ভারতজুড়ে। কিন্তু অনেকেই জানেন না, অতীতে শাহরুখ নিজেও গ্রেফতার হয়েছিলেন পুলিশের হাতে! 

তিন দশক আগের সেই ঘটনার উল্লেখ করা হয়েছে অনুপমা চোপড়ার লেখা বই, ‘কিং অব বলিউড’-তে। সেখানে লেখা হয়েছে ঘটনাটি ১৯৯২ সালের। শাহরুখ তখন ‘মায়া মেমসাব’ সিনেমায় কাজ করছেন। তার বিপরীতে ছিলেন দীপা শাহী।  

অনুপমার বইয়ে তুলে ধরা হয়েছে, সিনেমাটির একটি ঘনিষ্ঠ দৃশ্যের প্রস্তুতি হিসেবে নাকি এক হোটেলে রাত কাটিয়ে এসেছেন শাহরুখ-দীপা এবং নিজের স্ত্রী দীপাকে সেখানে পাঠিয়েছিলেন পরিচালক কেতন মেহতাই! পরের দিন নাকি সেই ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং হয় কেতন এবং চিত্রগ্রাহকের উপস্থিতিতেই। এই ঘটনা উঠে আসে পত্রিকার পাতায়।

‘কিং অব বলিউড’-এ অনুপমা লিখেছেন, শাহরুখের সন্দেহ গিয়ে পড়ে কিথ ডি’কোস্টা নামে এক সাংবাদিকের ওপর। ওই সাংবাদিকের অফিসে গিয়ে নাকি তাকে রীতিমতো হেনস্থা করেন শাহরুখ। ভুয়া খবর লেখা হয়েছে দাবি করে হুমকিও দেন। এরপরই নাকি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন ওই সাংবাদিক। এই ঘটনায় গ্রেফতার হতে হয়েছিল শাহরুখকে।

অনুপমার বইয়ে আরও লেখা হয়েছে, পরবর্তীতে এক সাক্ষাৎকারে এই ঘটনার কথা স্বীকারও করেন শাহরুখ নিজেই। তিনি জানান, কীভাবে ওই সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহার করেছিলেন তিনি। এ ঘটনায় আটক হয়ে জামিনে মুক্ত হওয়ার পর শাহরুখের ভুল ভাঙে। শাহরুখ জানতে পারেন, কিথ ডি’কোস্টা ওই খবরটি লেখেননি। ওই সাংবাদিকের কাছে গিয়ে নাকি ক্ষমা চেয়েও এসেছিলেন এই অভিনেতা।  

বর্তমানে ‘পাঠান’ সিনেমা কাজ নিয়ে শাহরুখের ব্যস্ততা। সিনেমাটির শুটিংয়ের জন্য মার্চে স্পেনে উড়াল দেবেন শাহরুখ ও সিনেমাটির নায়িকা দীপিকা পাড়ুকোন। ২০২০ সালের নভেম্বরে শুটিং শুরু হওয়া সিনেমাটি নির্মাণ করছেন সিদ্ধার্থ আনন্দ। অ্যাকশন থ্রিলার ঘরানার সিনেমাটি মুক্তির প্রসঙ্গে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।