ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিজের শহরে স্টুডিও গড়ে তুললেন আহমেদ হুমায়ূন

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
নিজের শহরে স্টুডিও গড়ে তুললেন আহমেদ হুমায়ূন

দেশের তরুণ সংগীত পরিচালকদের মধ্যে অন্যতম আহমেদ হুমায়ূন। মিউজিক ক্যারিয়ারে প্রায় ৮০টি সিনেমার সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন।

সমানতালে করেছেন নাটকের আবহসংগীত, অ্যালবাম ও একক গানের কাজ।  

দেশের শিল্পীদের বাইরে সুরকার সংগীত পরিচালক হিসেবে বলিউডের শান, সুনিধি চৌহান, আরমান মালিক, পলক মুছলদের সঙ্গেও কাজ করেছেন আহমেদ হুমায়ূন।  

দীর্ঘদিন ঢাকা থেকে কাজ করলেও এবার নিজের জন্মস্থান শহর রাজশাহীতে গড়ে তুললেন নিজের স্টুডিও ও প্রযোজনা প্রতিষ্ঠান। এর নাম দিয়েছেন বাংলাটিউব এন্টারটেইনমেন্ট। এর অবস্থান রাজশাহী শহরের তেরখাদিয়া ডাবতলা এলাকায়।  

জানা যায়, ১৯ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে যাত্রা করেছে বাংলাটিউব এন্টারটেইনমেন্ট-এর। এটি উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সিরাজগঞ্জের সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম। সঙ্গে ছিলেন রাজশাহীর বেশকিছু কলাকুশলীরা এবং বাংলাটিউব এন্টারটেইনমেন্ট টিমের সদস্যরা।

এ বিষয়ে আহম্মেদ হুমায়ূন বলেন, ‘রাজশাহী একটি বিভাগীয় শহর এবং নিজস্ব শিল্প সংস্কৃতির শহর। তাই নিজেদের শিল্প সংস্কৃতি দেশের মানুষ ও বিশ্বের কাছে তুলে ধরার জন্যই এমন চিন্তা। একই সঙ্গে বাণিজ্যিকভাবেও এই শহরের শিল্পটাকে এগিয়ে নেওয়ার ইচ্ছে থেকেই এমন পরিকল্পনা। ’

হুমায়ূন জানান, তার এই প্রতিষ্ঠানে কাজ করবে রাজশাহীর একদল তরুণ প্রতিভাবান। যারা নির্মাণ করবেন গান, মিউজিক ভিডিও, ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম এবং সিনেমা।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।