ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফেলতে হলো আলিয়ার সিনেমার ‘অশ্লীল’ সংলাপ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
ফেলতে হলো আলিয়ার সিনেমার ‘অশ্লীল’ সংলাপ আলিয়া ভাট ও শান্তনু মহেশ্বরী

প্রতীক্ষার অবসান ঘটতে যাচ্ছে। অবশেষে বহুল আলোচিত বলিউডের সিনেমা ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষাগৃহে।

 

সঞ্জয়লীলা বনসালী পরিচালিত ও আলিয়া ভাট অভিনীত সিনেমাটি এরই মধ্যে ভারতের সেন্সর বোর্ড থেকে ইউ/এ সার্টিফিকেট পেয়েছে। ফলে সব বয়সের দর্শকদের সিনেমাটি দেখাতে আর বাধা নেই।

তবে সেন্সর থেকে ইউ/এ সার্টিফিকেট পেতে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র নির্মাতাদের বেশ কাঠখড় পোড়াতে হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ভারতের সেন্সর বোর্ডের নির্দেশে সিনেমাটির একটি ‘অশ্লীল’ সংলাপ বদলাতে হয়েছে। ছাঁটা হয়েছে প্রায় ১৭ সেকেন্ড লম্বা সংলাপসহ একটি দৃশ্য। একইসঙ্গে ভারতের প্রয়াত প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুকে নিয়ে সিনেমাটিতে রাখা একটি দৃশ্যও পরিবর্তন করা হয়েছে। দৃশ্যটিতে নাকি ‘গাঙ্গুবাইয়ের কাঁধে নেহরুকে গোলাপ রাখতে’ দেখা গিয়েছে।  

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ভারতের প্রেক্ষাগৃহে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র মুক্তি পাওয়ার কথা রয়েছে।  

কামাথিপুরায় যৌনপল্লী গড়ে তুলেছিলেন গাঙ্গুবাই। তার কথা ছাড়া সেখানে যেমন সূর্যের উদয় হয় না, তেমনি সেখানে পাখি ডাকতে গেলেও অনুমতি নিতে হয়! কামাথিপুরাকে হাতিয়ার করেই গাঙ্গুবাই কীভাবে রাজনীতির মঞ্চ থেকে ক্ষমতার অলিন্দে নিজের উপস্থিতি জানান দিতে শুরু করেন, সেই গল্পই তুলে ধরা হয়েছে বনসালীর নতুন সিনেমাটিতে।  

সিনেমাটির ট্রেলার ও বেশ কয়েকটি গান প্রকাশ পেয়েছে। এর মধ্যে ‘মেরি জান’ শিরোনামের গানটি বেশ সাড়া ফেলেছে।  

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।