ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাপ্পি লাহিড়ীর পোশাকের জন্য কটূক্তি শুনতেন ছেলে!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
বাপ্পি লাহিড়ীর পোশাকের জন্য কটূক্তি শুনতেন ছেলে! বাপ্পা লাহিড়ী ও বাপ্পি লাহিড়ী

ভারতের সদ্য প্রয়াত সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী নিজের ভিন্নধর্মী ফ্যাশন নিয়ে সবার নজর কেড়েছেন। তাকে সব সময় সোনার হার, ব্রেসলেট, আংটি পরিহিত অবস্থায় দেখা যেত।

গানের পাশাপাশি নিজের লুকের জন্যও বেশ জনপ্রিয় ছিলেন তিনি।  

কিন্তু বাপ্পি লাহিড়ীর স্টাইলের কারণে নাকি তার ছেলে বাপ্পা লাহিড়ীকে কটূক্তি শুনতে হতো। ছোটবেলার সেই স্মৃতি সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে শেয়ার করেছেন বাপ্পি লাহিড়ীপুত্র।  

সাক্ষাৎকারে বাপ্পা বলেন, ‘আমার বাবা সেজে-গুজে থাকতে ভালবাসতেন। সোনার গয়না পরতেন, চোখে সানগ্লাস পরতেন। সব সময়েই খুব ঝলমলে পোশাক পরতেন। আর এজন্য আমার স্কুল বন্ধুরা আমাকে নিয়ে মশকরা করত। ’

ছোটবেলায় বিষয়টি তার একেবারেই ভালো লাগত না বলেও জানিয়েছেন তিনি। বিষয়টি তিনি অনেকবার তার বাবাকেও বলেছিলেন। কিন্তু বাপ্পি লাহিড়ী তার কথা শোনেননি। কিন্তু বড় হওয়ার পর বাপ্পা বুঝতে পারেন, মিউজিক ইন্ডাস্ট্রিতে থাকতে হলে এরকম পোশাক পরা খুব দরকার এবং এটা তার বাবার খুব পছন্দের বিষয় ছিল।

পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে ১৯৫২ সালের ২৭ নভেম্বর জন্মগ্রহণ করেন বাপ্পি লাহিড়ী। গত ১৫ ফেব্রুয়ারি রাত ১১ টা ৪৫ মিনিটে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে ভারতের সংগীতাঙ্গণের একটি যুগের অবসান ঘটেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।