ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শিশুশিল্পীর সঙ্গে অশ্লীল দৃশ্য; নির্মাতার নামে মামলা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
শিশুশিল্পীর সঙ্গে অশ্লীল দৃশ্য; নির্মাতার নামে মামলা মহেশ মঞ্জরেকর

মারাঠি সিনেমা ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’ ১৪ জানুয়ারি মুক্তি পায়। এরপর থেকেই সিনেমাটি নিয়ে বিতর্ক চলছে।

মূলত সিনেমাটিতে শিশুশিল্পীর সঙ্গে অশ্লীল দৃশ্য ব্যবহার করা নিয়েই এই বিতর্কের সূত্রপাত। বিষয়টিকে কেন্দ্র করে এবার সিনেমার নির্মাতা-প্রযোজক মহেশ মঞ্জরেকরের নামে মামলা হয়েছে।  

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বান্দ্রার মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মহেশের নামে মামলা দায়ের করে ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থা। তার নামে ২৯৫, ২৯২, ৩২-র ধারায় মামলা হয়েছে।  

মামলার অভিযোগে বলা হয়েছে, মহেশ সিনেমাটিতে ‘অপ্রাপ্তবয়স্কদের নিয়ে যৌনতা’কে দেখিয়েছেন যা সমাজের পক্ষে ক্ষতিকর। একটি দৃশ্যে দেখানো হয়, কাশ্মীরা তার অনাবৃত বুকে টেনে নিচ্ছেন এক শিশুকে। এই দৃশ্য শিশু ও মহিলাদের মনে খারাপ প্রভাব ফেলতে পারে।  

মামলার ব্যাপারে কোনও কথা বলেননি মহেশ। তবে সিনেমাটির নিয়ে এর আগে নির্মাতা বলেছিলেন, সিনেমাটি প্রাপ্তবয়স্কদের জন্য। আর সেভাবেই চিন্তা করে এটা দেখতে হবে। আমাদের বোর্ড খুব কঠোর, তারা বিষয়টি বুঝেই সিনেমাটিকে ছাড়পত্র দিয়েছে। তাই সিনেমাটির সিনেমার ব্যাপারে কাউকে কোনও জবাব দিতে চাই না।

এর আগে মহারাষ্ট্রের ভারতীয় স্ত্রী শক্তি সংগঠনের সদস্যরাও সিনেমাটি নিয়ে আপত্তি জানিয়েছিলেন। তাদের অভিযোগে জাতীয় মহিলা কমিশন সিনেমাটিতে ব্যবহার করা যৌনদৃশ্য এবং আপত্তিজনক সংলাপ বাদ দেওয়ার নির্দেশ দেয়। এরপরও সিনেমাটিকে ‘এ’ সার্টিফিকেট দিয়ে ছাড়পত্র দেয় দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।