ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিনোদন

অভিনয়ে আরো দক্ষ হতে দুই গুণীর ছাত্র হলেন ইরেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
অভিনয়ে আরো দক্ষ হতে দুই গুণীর ছাত্র হলেন ইরেশ ইরেশ যাকের। ছবি: বাংলানিউজ

সবসময় ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করতে দেখা যায় অভিনেতা ইরেশ যাকেরকে। পর্দায় তার উপস্থিতি দর্শকদের মুগ্ধ করে।

 

এরপরও তৃপ্ত নন এই তারকা! নিজেকে আরো দক্ষ করে তুলতে দেশের দুই প্রখ্যাত অভিনয়শিল্পীর ছাত্র হয়েছেন তিনি। বেশ কিছুদিন ধরেই নায়লা আজাদ নূপুর ও আজাদ আবুল কালামের কাছে অভিনয়ের গভীরের খুঁটিনাটি বিষয়গুলো শিখছেন ‘দেবী’খ্যাত এই অভিনেতা।

মুক্তিপ্রতিক্ষীত ‘গুণিন’ সিনেমার প্রিমিয়ারে হাজির হয়ে ইরেশ যাকের নিজের অভিনয়ের অভিজ্ঞতা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এক প্রশ্নের উত্তরে তিনি জানান, মেকিভাব দূর করে আগের চেয়ে এখন তিনি আরো গভীরভাবে অভিনয় করার চেষ্টা করেন।  

এ প্রসঙ্গে ইরেশ যাকের বলেন, ‘মা আমাকে আমার অভিনয়ের বিষয়ে সবসময় ফিডব্যাক দেন, বিশেষ করে আমার এক বন্ধু আমাকে একবার বলে, ‘তোর অভিনয় দেখলে মনে হয় তুই চরিত্রে ঢুকিস না’। তখন মনে হলো চরিত্রে না ঢুকলে আসলে মেকিভাবটা থেকে যাবে। এটা দূর করতে চেষ্টা করার পর আমার অভিনয়ের অনেক উন্নতি আসে। ’’

কীভাবে অভিনয়ে উন্নতি হলো সে প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার কাজের প্রস্তুতিতে আমি অনেক সময় দেওয়ার চেষ্টা করছি। বই পড়ে কিংবা ইউটিউব দেখে এবং অনুশীলন করে শেখার চেষ্টা চালিয়ে যাচ্ছি। এছাড়া ৪৩ বছর বয়সে এসে আমি অভিনয়ের জন্য দু’জন শিক্ষকের দ্বারস্থ হয়েছি। গুণী দুই মানুষ আজাদ আবুল কালাম এবং আরেকজন নায়লা আজাদ নূপুরের কাছে অনেককিছু শিখছি। ওনারা আমাকে প্রচুর হেল্প করছেন। ’

প্রখ্যাত অভিনেতা আলী যাকের ও অভিনেত্রী সারা যাকেরের ছেলে ইরেশ যাকের অভিনয় দিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চান বলেও জানিয়েছেন।  

গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘গুণিন’ সিনেমায় গুণিন বাড়ির বড় ছেলের চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের। এতে রমিজ চরিত্রে শরিফুল রাজ ও রাবেয়ার ভূমিকায় দেখা যাবে পরীমনিকে। বুধবার (০৯ মার্চ) সিনেমাটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। এটি শুক্রবার (১১ মার্চ) প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।