ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বসুন্ধরা গুঁড়া মশলার পৃষ্ঠপোষকতায় আসছে জেমসের নতুন গান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
বসুন্ধরা গুঁড়া মশলার পৃষ্ঠপোষকতায় আসছে জেমসের নতুন গান

ঢাকা: বসুন্ধরা গুঁড়া মশলার পৃষ্ঠপোষকতায় এক যুগ পর মৌলিক গান নিয়ে হাজির হতে যাচ্ছেন উপমহাদেশের জনপ্রিয় রকস্টার মাহফুজ আনাম জেমস। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে চাঁদ রাতে বসুন্ধরা ডিজিটাল ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পাবে।

 

এ উপলক্ষে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ‘বসুন্ধরা ডিজিটাল’ ইউটিউব প্ল্যাটফর্মের সঙ্গে চুক্তি সই করেছেন জনপ্রিয় এই ব্যান্ডশিল্পী। নতুন এই চুক্তি স্বাক্ষরের মাধ্যমে বসুন্ধরা ডিজিটাল এবং দুই বাংলায় জনপ্রিয় এই রকশিল্পীর এক অনন্য মেলবন্ধনের সূচনা হয়েছে।

অনুষ্ঠানে জেমস বলেন, ‘বসুন্ধরা ডিজিটালের সঙ্গে কাজ করার কারণ একটাই, আমাকে কাজের পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে। উনারা আমাকে বলেছেন, আপনার যা ইচ্ছে, যেভাবে চান স্বাধীনভাবে কাজ করতে পারবেন। আমি মনে করি, পূর্ণ স্বাধীনতায় নিজের মতো কাজ করা একজন শিল্পীর জন্য সবচেয়ে বড় সুযোগ। ’

প্রায় ১২ বছর পর জেমস তার নিজের লেখা এবং সুরে মৌলিক গান নিয়ে আসছেন। এত দীর্ঘ সময় পর বসুন্ধরা ডিজিটালের মাধ্যমে তার নতুন গান প্রকাশের পেছনের গল্পটা কী? 

এমন প্রশ্নের উত্তরে নগর বাউল জেমস বলেন, ‘বসুন্ধরার অ্যাপ্রোচটা আমার কাছে ভালো লেগেছে এবং অনেক পছন্দ হয়েছে; তাই দীর্ঘদিন পর তাদের মাধ্যমেই আমার নতুন গান আসছে। আরও কিছু নতুন গান আপনারা পাবেন। প্রথম দিকে হয়তো একক গান হিসেবে এগুলো বের করবো, তারপর অ্যালবাম হিসেবে বের করার পরিকল্পনা রয়েছে। ’

একই সঙ্গে বসুন্ধরা ডিজিটালের জন্য শুভ কামনা জানিয়েছেন গায়ক। এই প্ল্যাটফর্ম দেশের এক নম্বর এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম হিসেবে অচিরেই জায়গা করে নেবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চিফ অপারেটিং অফিসার, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং (সেক্টর-এ) এম এম জসীম উদ্দীন বলেন, ‘চাঁদ রাতে গানটি প্রকাশ হলে আমরা জানতে পারব, এই গানটির গভীরতা কতটুকু। আমরা যারা গানটির সঙ্গে জড়িত, তারা সবাই জানি প্রায় আড়াই-তিন মাস কত প্রফেশনালিজমের মধ্য দিয়ে চমৎকারভাবে এই গানটি তৈরি করা হয়েছে। যখন গানটি আমি শুনেছি, তখন মনে হয়েছে- গুরু জেমসের পরবর্তী কনসার্টগুলোতে এই গানটিই তাকে টেনে নিয়ে যাবে। এই গানের কথা ও মিউজিকের সঙ্গে ওনার সম্পৃক্ততা আমার কাছে অপূর্ব মনে হয়েছে। একটি অনবদ্য গানের জন্য আমরা অপেক্ষা করতেই পারি। ’

জানা যায়, বসুন্ধরা গ্রুপ সেক্টর এ কর্তৃক পরিচালিত ‘বসুন্ধরা ডিজিটাল’ ইউটিউবের যাত্রা খুব বেশি দিনের নয়। নতুন হলেও ভিন্নধর্মী এবং সৃষ্টিশীল কনটেন্ট উপহার দেওয়ার জন্য ইতোমধ্যেই চ্যানেলটি পেয়েছে জনপ্রিয়তা। ২৫ হাজার সাবস্ক্রাইবারের এই চ্যানেলটি তাদের নিজস্ব পণ্যের সৃষ্টিশীল বিজ্ঞাপন ভিডিও ছাড়াও নিয়ে এসেছে বেশকিছু মৌলিক ভিন্নধর্মী নাটক, যা সাড়া ফেলছে ইউটিউবের দর্শকদের মধ্যে। তারই ধারাবাহিকতায় নিজেদের প্রোডাকশন-এ প্রথম সিগনেচার মিউজিক ভিডিও পাবলিশ করতে যাচ্ছে ইউটিউব চ্যানেলটি।  

চুক্তি অনুযায়ী বসুন্ধরা ডিজিটাল চ্যানেলের জন্য জেমস বেশ কয়েকটি গান করবেন।  প্রথম গানটি প্রকাশিত হচ্ছে এই ঈদুল ফিতরের আগের দিন। ধাপে ধাপে অন্য গানগুলো এই চ্যানেল থেকেই প্রকাশ পাবে। গানের পূর্ণ স্বত্বাধিকার থাকছে বসুন্ধরা ডিজিটালের কাছে।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শওকত আকবর (সিওও, ব্যাংকিং, সেক্টর এ, বসুন্ধরা গ্রুপ), ক্যাপ্টেন শেখ এহসান রেজা (চিফ হিউম্যান রিসোর্স অফিসার, বসুন্ধরা ফুড অ্যান্ড মাল্টি ফুড), এম এম জসীম উদ্দিন (সি.ও.ও, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ), আব্দুস শুকুর (সি.ও.ও, সাপ্লাই চেইন ডিভিশন), ফরহাদ আলী রেজা (সিওও, সাপ্লাই চেইন ডিভিশন, সেক্টর এ, বসুন্ধরা গ্রুপ), বেলাল হোসেন (চিফ ফিনান্সিয়াল অফিসার, বসুন্ধরা ফুড অ্যান্ড মাল্টি ফুড), মোস্তফা কামাল ভূঁইয়া (হেড অব ডিভিশন, রেগুলেটরি এফেয়ার্স, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ), সাদ তানভীর (হেড অব এইচ আর, বসুন্ধরা এলপি গ্যাস লিঃ), জাকারিয়া জালাল (হেড অব ডিভিশন, সেলস, বসুন্ধরা এলপি গ্যাস লিঃ), ও বসুন্ধরা গ্রুপের আরও অনেক ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।