ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

লাভের মুখ দেখল ‘মিশন এক্সট্রিম’, ঈদে আসছে ওটিটিতে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
লাভের মুখ দেখল ‘মিশন এক্সট্রিম’, ঈদে আসছে ওটিটিতে

সিনেমার মন্দা বাজারেও লাভের মুখ দেখেছে বহুল আলোচিত পুলিশ অ্যাকশন সিনেমা ‘মিশন এক্সট্রিম’ (প্রথম খণ্ড)। প্রেক্ষাগৃহে ব্যবসা করার পাশাপাশি ওটিটি ও টিভি স্বত্ব বিক্রি করে সিনেমাটি লাভের ঘরে পৌঁছেছে।

 

ঈদুল ফিতর উপলক্ষে ওটিটি প্ল্যাটফর্ম বায়োস্কোপে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে বহুল আলোচিত সিনেমাটি। একই সঙ্গে দেখানো হবে একটি বেসরকারি টেলিভিশনে।  

‘মিশন এক্সট্রিম’র প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশনের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংস্থাটি জানায়, বিগ বাজেটে নির্মিত সিনেমাটি ইন্টারন্যাশনাল থিয়েট্রিক্যাল সেলস থেকেই আয় করেছে মোট বিনিয়োগের ২১ শতাংশ। এছাড়া ওটিটি (এক বছর) ও টিভি (এক বছর) স্বত্ব থেকে ৪৮ শতাংশ এবং বাকি ৩১ শতাংশ এসেছে দেশীয় প্রেক্ষাগৃহ ও পৃষ্ঠপোষকদের কাছ থেকে।  

এ প্রসঙ্গে সিনেমার প্রযোজক এবং অন্যতম পরিচালক সানী সানোয়ার বলেন, ‘দেশে যথেষ্ট পরিমাণ সিনেমাহল না থাকায় অসংখ্য দর্শক ইচ্ছা থাকা সত্ত্বেও সিনেমাটি দেখতে পারেনি। এছাড়াও মুক্তির সময় করোনা ভীতির কারণে অনেকেই প্রেক্ষাগৃহমুখী ছিল না। তাই এই ঈদে সিনেমাটির ওটিটি ও টিভি প্রিমিয়ার দর্শকদের ঈদ আনন্দে একটি বাড়তি সংযোজন হয়ে উঠবে। ’ 

প্রযোজনা সংস্থা থেকে জানা যায়, শুধুমাত্র এক বছরের জন্য স্যাটেলাইট এবং ওটিটি সত্ত্ব বিক্রয়ের মাধ্যমে তারা লাভের ঘরে পৌঁছে গেছে। তারা আরো জানায়, প্রেক্ষাগৃহে মুক্তির পর পরই দেশ-বিদেশে করোনার তৃতীয় ঢেউ শুরু হওয়ায় ব্যবসা বাধাগ্রস্ত হয়েছিল যা বিকল্প আয়ের উৎস থেকে তারা পুষিয়ে নিতে সামর্থ্য হয়েছে।  

‘শুধুমাত্র সিনেমা হলের টিকেটের টাকা দিয়ে সিনেমায় বিনিয়োগকৃত অর্থ উঠিয়ে আনার দিন অনেক আগেই এদেশ থেকে বিলীন হয়ে গেছে। তাই আমাদের টার্গেট ছিল বিদেশের মার্কেট, ওটিটি, স্যাটেলাইট, এয়ারলাইনস, স্পন্সরশিপ ইত্যাদি বিকল্প আয়ের উৎস’, যোগ করেন সানী সানোয়ার।

সিনেমাটি ঈদের আগের রাত থেকে বায়োস্কোপে দেখা যাবে। এর মাধ্যমে দর্শকদের দীর্ঘদিনের অপেক্ষার অবসান হতে যাচ্ছে।  

সিনেমাটির অন্যতম পরিচালক ফয়সাল আহমেদ জানান, খুব শিগগিরই ‘ব্ল্যাক ওয়ার’ (মিশন এক্সট্রিম-২) মুক্তির ঘোষণা আসতে যাচ্ছে। প্রযোজনা সংস্থার পরিকল্পনা ছিল স্যাটেলাইট ও ওটিটি-তে মিশন এক্সট্রিম-১ প্রিমিয়ারের পর ‘ব্ল্যাক ওয়ার’ (মিশন এক্সট্রিম-২) মুক্তি দেওয়ার। তাই এবার ঈদে ওটিটি ও টিভিতে প্রথম পর্ব প্রিমিয়ার নিশ্চিত হওয়ায় এখন আর দ্বিতীয় পর্ব মুক্তির তারিখ ঘোষণায় কোনো বাঁধা নেই।  

‘মিশন এক্সট্রিম’র কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন আরিফিন শুভ। সিনেমাটি অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত  সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান শওদাগর প্রমুখ।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)-এর কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হয়েছে। এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পুলিশের এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার সানী সানোয়ার। তার সাথে যুগ্মভাবে সিনেমাটি পরিচালনা করেছে ফয়সাল আহমেদ। সহযোগী প্রযোজনায় ছিল মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

উল্লেখ্য, ২০২১ সালের ৩ ডিসেম্বর বাংলাদেশসহ যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও অস্ট্রেলিয়ায় একযোগে মুক্তি পায় ‘মিশন এক্সট্রিম’। পরবর্তীতে যুক্তরাজ্য, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড এবং মালয়েশিয়াতে মুক্তি পায় এটি। মে মাসে মধ্যপ্রাচ্যে ‘মিশন এক্সট্রিম’ মুক্তির সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।